২৫ অক্টোবর, ২০১৬ ১৮:২০

জবির 'ডি' ইউনিটের ভর্তি পরীক্ষা ২৮ অক্টোবর

প্রতি আসনের বিপরীতে লড়বে ৮১ শিক্ষার্থী

জবি প্রতিনিধি

জবির 'ডি' ইউনিটের ভর্তি পরীক্ষা ২৮ অক্টোবর

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের 'ডি' ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ২৮ অক্টোবর অনুষ্ঠিত হবে। ওই দিন বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিতব্য এই পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে অংশ নেবেন প্রায় ৮১ জন শিক্ষার্থী।

মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, কোনো পরীক্ষার্থী পরীক্ষার হলে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস (যেমন-ক্যালকুলেটর, ঘড়ি, মোবাইল ইত্যাদি) সঙ্গে আনতে পারবে না।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষার্থীদের হাফ হাতার জামা ও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে। তবে, ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য। তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারির ব্যবস্থা থাকবে। এক কেন্দ্রের পরীক্ষার্থী অন্য কেন্দ্রে পরীক্ষা দিতে পারবে না, দিলে তার উত্তরপত্র বাতিল করা হবে।

এবার ‘ডি’ ইউনিটের (সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত) ৫৯০টি আসনের (মানবিক-৩৬০, বিজ্ঞান-১৪৪, বাণিজ্য ও অন্যান্য- ৮৬) বিপরীতে ৪৮,০১২ জন অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ৮১ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছে।

প্রসঙ্গত, ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার আসনবিন্যাস জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েব সাইট (www.jnu.ac.bd) -এ পাওয়া যাবে।

 

বিডি-প্রতিদিন/২৫ অক্টোবর, ২০১৬/মাহবুব/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর