২৬ অক্টোবর, ২০১৬ ১৭:০০

১০ দফা দাবিতে নোবিপ্রবি শিক্ষার্থীদের ক্লাস বর্জন, ধর্মঘট

অনলাইন ডেস্ক

১০ দফা দাবিতে নোবিপ্রবি শিক্ষার্থীদের ক্লাস বর্জন, ধর্মঘট

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীরা ১০ দফা দাবিতে ক্লাস বর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করেছে। বুধবার সকাল থেকে তারা এই কর্মসূচি পালন করে। এসময় শিক্ষার্থীদের প্রতিনিধি দল দাবি সম্বলিত স্মারকলিপিসহ উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের সাথে দেখা করেন। 

দাবিগুলো হল- আবাসন সংকট নিরসন করা, ইমপ্রুভমেন্টে সর্বোনিন্ম সিজিপিএ ২.৭৫ করা, অতিরিক্ত ব্যাকলগের নিবন্ধন ফি বাতিল এবং নতুনভাবে আরোপিত ব্যাকলগ প্রথা বাতিল করা, একাডেমিক ভবন সম্প্রসারণের কাজ দ্রুত শেষ করা, বিশ্ববিদ্যালয়কে ওয়াইফাই ইন্টার্নেটের আওতায় আনা, শিক্ষার্থীদের নিরাপত্তা ও শিক্ষার সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করা, কেন্দ্রীয় মসজিদের সম্প্রসারণ ও অন্যান্য ধর্মাবলম্বীদের জন্য উপাসনালয় নির্মান করা, পার্ক ক্যান্টিন চালু এবং ক্যান্টিন ও ডাইনিং এর খাদ্যে ভর্তুকি চালু করা, হলে রিডিং, ডাইনিং ও ইন্ডোর গেমের ব্যবস্থা করা এবং নতুন শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভর্তি ফি ও বর্তমান প্রচলিত সেশন ফি অর্ধেক করা। 

অবস্থান কর্মসূচি চলাকালে শিক্ষার্থী জানান, বিশ্ববিদ্যালয়ে আবাসন সংকট চরম আকার ধারণ করেছে, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হলেও এখানে ওয়াইফাই ইন্টানেট সুবিধা নেই, দীর্ঘদিন পর্যন্ত একাডেমিক ভবন সম্প্রসারণের কাজ চলছে কিন্তু শেষ হচ্ছে না। পার্ক থাকলেও সেখানে ক্যান্টিন সুবিধা নেই। ইম্প্রুভমেন্টে সিজিপিএ কমিয়ে দেয়া হয়েছে, ব্যাকলগের জন্য ১০০০ টাকা করে নিবন্ধন ফি চালু করা হয়েছে। ফলে শিক্ষার্থীরা অনেক সময় এক বিষয়ে ফেল করলেও হতে হচ্ছে জুনিয়র। 

শিক্ষার্থীদের দাবিগুলো নায্য বলে স্বীকার করে উপচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান জানান, এজন্য আন্দোলনের দরকার নেই। পর্যায়ক্রমে সমস্যাগুলোর সমাধানের চেষ্টা করা হচ্ছে। 


বিডি প্রতিদিন/২৬ অক্টোবর ২০১৬/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর