২৬ অক্টোবর, ২০১৬ ১৮:৪৫

জবি শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে বাস ভাংচুর

জবি প্রতিনিধি,

জবি শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে বাস ভাংচুর

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নবম ব্যাচের শিক্ষার্থী মেহেদি হাসানকে মারধর ও হাফ ভাড়া না নেয়ায় বিহঙ্গ পরিবহনের ৮ টি বাস  ভাংচুর করেছে শিক্ষার্থীরা। আজ বুধবার সকালে বিশ্ববিদ্যালয় এলাকায় এই ভাংচুর চালায় শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাহাদুর শাহ পার্কের সামনে বিহঙ্গ পরিবহনের বাসগুলি সদরঘাট থেকে ছেড়ে যাওয়া জন্য দাড়িয়ে ছিল। এ সময় বিশ্ববিদ্যালয়ের একঝাঁক শিক্ষার্থী বিহঙ্গ পরিবহনের ৮ টি বাস ভাংচুর করে ও দুটি বাস ক্যাম্পাসে নিয়ে আটকে রাখে, পরবর্তীতে বাসগুলো ছেড়ে দেওয়া হয়।

গত মঙ্গলবার রাতে মেহেদী নামের এক শিক্ষার্থী মিরপুর থেকে সদরঘাটে ফেরার পথে বিহঙ্গ পরিবহনের সুপার ভাইজারের সঙ্গে হাফ ভাড়াকে কেন্দ্র করে বাগবিতন্ডা হয়। এসময় হঠাৎ গাড়ির হেলপার ছুটে এসে ওই শিক্ষার্থীকে বেধড়ক মারতে থাকে। মারধরের এক পর্যায়ে মেহেদিকে বাসের ভিতরে থেকে মাটিতে ফেলে দেয় ও বংশাল চৌরাস্তার মোড়ে গাড়ি রেখে পালিয়ে যায় গাড়ির স্টাফরা। পরে খবর পেয়ে বংশাল থানা পুলিশ ঘটনাস্থলে যায় এবং গাড়িটি  বংশাল থানা জব্দ করে। পরে আহত মেহেদীকে  ঢাকা মেডিকেলে ভর্তি করানো হয় ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নুর মোহাম্মাদ বলেন, আমরা কোন ধরনের অভিযোগ পাইনি, তবে শিক্ষার্থীদেরকে মারধর ও বাস ভাংচুরের ঘটনা শুনেছি। আমরা এধরনের অপ্রীতিকর ঘটনার সমাধানের জন্য বাস মালিকদের সাথে আগামীকাল বসবো এবং ভবিষৎতে হাফ ভাড়া প্রদানকে কেন্দ্র করে যেনো এ ধরনের ঘটনা না ঘটে সে ব্যবস্থা গ্রহণ করবো।

 

বিডি-প্রতিদিন/২৬ অক্টোবর, ২০১৬/তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর