২৭ অক্টোবর, ২০১৬ ১১:৫০

ধর্ষণের শিকার শিশুটির চিকিৎসায় মেডিকেল বোর্ডের বৈঠক

অনলাইন ডেস্ক

ধর্ষণের শিকার শিশুটির চিকিৎসায় মেডিকেল বোর্ডের বৈঠক

ফাইল ছবি

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি দিনাজপুরের পার্বতীপুরে ধর্ষণের শিকার ৫ বছরের শিশুটির চিকিৎসার জন্য গঠিত ৯ সদস্যের মেডিকেল বোর্ড বৈঠক করেছে। বৃহস্পতিবার সকালে ঢামেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) এ বৈঠক হয়।

ওই ৯ চিকিৎসক হলেন গাইনি বিভাগের প্রধান অধ্যাপক ডা. ফেরদৌসী আক্তার, শিশু সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক আশরাফ উল ইসলাম, ইউরোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. আমানুর রসূল ও নিউরোসার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. জিল্লুর রহমান।

এছাড়া শিশু বিভাগের অধ্যাপক ডা. সাঈদ আনোয়ার, বার্ন ইউনিটের ডা. আবুল কালাম, মানসিক বিভাগের অধ্যাপক ডা. আবদুল্লাহ আল মামুন, এনেসথেসিয়া বিভাগের ডা. মোজাফফর হোসেন এবং ওসিসি সেন্টারের সমন্বয়কারী ডা. বিলকিস বেগম।

জানা গেছে, দুপুর একটায় এক সংবাদ সম্মেলনে শিশুটির চিকিৎসার ব্যাপারে করণীয় সম্পর্কে জানাবেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ায় জেনারেল মো. মিজানুর রহমান।

এর আগে ওসিসি সেন্টারের সমন্বয়কারী ডা. বিলকিস বেগম জানান, ধর্ষণের শিকার শিশুটির যৌনাঙ্গ খুবই আঘাতপ্রাপ্ত হয়েছে। বুধবার সকালে তাকে অপারেশন করার জন্য নিয়ে যাওয়া হয়। কিন্তু যৌনাঙ্গ সংক্রমণ থাকায় অপারেশনের সিদ্ধান্ত বাতিল করা হয়।

প্রসঙ্গত, গত ১৮ অক্টোবর দিনাজপুর জেলার পার্বতীপুরের জমিরহাট তকেয়াপাড়া গ্রামের বাড়ির পাশে খেলা করছিল ওই শিশুটি। এ সময় তার জেঠা বলে পরিচিত সাইফুল (৩৮) নামের এক ব্যক্তির কুনজর পড়ে তার দিকে। তখন সাইফুল চকলেট ও সন্দেশের প্রলোভন দেখিয়ে শিশুটিকে ধর্ষণ করে। পরদিন ভোরে বাড়ির পাশে হলুদ ক্ষেতে অচেতন অবস্থায় শিশুটিকে পাওয়া যায় বলে জানান তার পিকআপ চালক বাবা।


বিডি-প্রতিদিন/২৭ অক্টোবর, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর