২৭ অক্টোবর, ২০১৬ ১৯:৩৪

চট্টগ্রামে কিশোরীকে বিয়ে দেওয়ার চেষ্টায় পিতার দণ্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে কিশোরীকে বিয়ে দেওয়ার চেষ্টায় পিতার দণ্ড

ফটিকছড়ি উপজেলার লেলাং ইউনিয়নের রায়পুর গ্রামের মোজাফফর চৌধুরী বাড়ির মোহাম্মদ এনামের মেয়ে জান্নাতুল ফেরদৌস। পড়েন নগরের   হামজারবাগ রহমানিয়া উচ্চ বিদ্যালয়ে। ষষ্ঠ শ্রেণি পড়ুয়া কিশোরী মেয়েকে বয়স বেশি দেখিয়ে বিয়ে দেওয়ার অপরাধে ওই ছাত্রীর বাবাকে এক মাসের কারাদণ্ড  দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।   

স্থানীয় সূত্রে জানা যায়, মা-বাবার মধ্যে বিচ্ছেদের পর জান্নাতুল ফেরদৌস তার আত্মীয়ের বাসায় থেকে পড়ালেখা চালিয়ে যাচ্ছিল। বাবা এনাম জোর করে বিয়ে দেওয়ার চেষ্টা করলে মা বিষয়টি লেলাং ইউপি চেয়ারম্যান মুহাম্মদ সরোয়ার উদ্দিন শাহীনকে বিষয়টি অবগত করেন। এরই মধ্যে কিশোরীর বাবা জন্ম সনদে বয়স বৃদ্ধি করতে ইউনিয়ন পরিষদে গেলে চেয়ারম্যান সনদ না দিয়ে কিশোরী মেয়েকে বিয়ে না দেওয়ার আদেশ দেন। কিন্তু চেয়ারম্যানের কথা না শুনে গত বুধবার কিশোরীর পিতার সহযোগিতায় উপজেলার পূর্ব মাইজভান্ডার আমতলী গ্রামের মুহাম্মদ ইলিয়াছের ছেলে মুহাম্মদ রাসেলের সঙ্গে কোর্ট ম্যারেজের মাধ্যমে বিয়ে দেওয়া হয়।   

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, বাল্য বিবাহ নিরোধ আইনের ১৯২৩ (৫)১ ধারায় কিশোরীর পিতা মুহাম্মদ এনামকে ১ মাসের কারাদণ্ড দিয়ে থানায় সোপর্দ করা হয়।

বিডি-প্রতিদিন/ ২৭ অক্টোবর, ২০১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর