২৮ অক্টোবর, ২০১৬ ১৫:০৩

গাজীপুরে হুজি'র চার সদস্য অস্ত্রসহ আটক

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে হুজি'র চার সদস্য অস্ত্রসহ আটক

গাজীপুর জেলা পুলিশের স্পেশাল টাস্ক গ্রুপ (এসটিজি) বিশেষ অভিযান চালিয়ে আরাকান ফেরত একজনসহ হরকাতুল জিহাদের (হুজি) চার সদস্যকে গ্রেফতার করেছে। এ সময় তাদের কাছ থেকে ৪টি ককটেল, ১৪টি পেট্রোল বোমা, ইলেকট্রিক ডিভাইস, জিহাদী বইসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। শুক্রবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলো- গাজীপুর সিটি করপোরেশনের কাউলতিয়া মধ্যপাড়া এলাকার আবুল কাশেমের ছেলে মো. খাইরুল ইসলাম (২৬), ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার সৈয়দপাড়া এলাকার সাইফুল ইসলাম খানের ছেলে মো. গোলাম কিবরিয়া খান (২৫), টাঙ্গাইল মডেল থানার আটপুকুরের বিশ্বাস বেতকা গ্রামের আজিজুল হকের ছেলে মো. আমিনুল হক (৪৯) ও একই জেলার পোপালপুর থানার খামার পাড়া এলাকার মনিরুল ইসলামের ছেলে মো. শহিদ উল্লাহ (৪৩)।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর সিটি করপোরেশনের মাস্টারবাড়ী এলাকার নান্দুয়াইনের সুফিয়া কটেজের পরিত্যক্ত একতলা বিল্ডিংয়ের ভিতর গত বৃহস্পতিবার রাতে বিশেষ অভিযান চালিয়ে উক্ত আসামিদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৪টি ককটেল, ১৪টি পেট্রোল বোমা, ইলেকট্রিক ডিভাইস, ২টি ছোরা, চাপাতি, জিহাদী বই, দেশীয় অস্ত্র এবং অস্ত্র প্রশিক্ষণের লিফলেট উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তাদের মধ্যে শহিদ উল্লাহ জিহাদের মাধ্যমে শহীদ হবার লক্ষ্যে আরাকান গিয়েছিল। এছাড়া মো. খাইরুল ইসলাম ও গোলাম কিবরিয়া খান গাজীপুরের ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) প্রাক্তন ছাত্র। এরা বিভিন্ন বিস্ফোরক সরঞ্জাম ও গোপন যোগাযোগের সরঞ্জাম তৈরি করে। তাদের একজন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের কোমলমতি ছাত্র-ছাত্রীদের ব্রেনওয়াশ করে 'জিহাদের' পথে নিয়ে আসে। গ্রেফতারকৃতরা সবাই হুজির (হরকাতুল জিহাদ) সদস্য।

তিনি আরো জানান, উদ্ধারকৃত জিহাদী বইয়ের উপর (অত:পর তারা মারে ও মরে) ইসলামিক স্টেটের মুখপাত্র শায়খ আল মুজাহীদ আবু মুহাম্মদ আল-আদনানী আশ-শামী (হাফিজাহুল্লাহ) এর বিবৃতি লেখা আছে।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সুলাইমান, মোহাম্মদ রাসেল শেখ, গাজীপুর ডিবির ওসি মো. আমির হোসেনসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর