২ ডিসেম্বর, ২০১৬ ১৯:৩৮

দাবি মানার আশ্বাসে পণ্যবাহী পরিবহন ধর্মঘট প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

দাবি মানার আশ্বাসে পণ্যবাহী পরিবহন ধর্মঘট প্রত্যাহার

দাবি মেনে নেওয়ার আশ্বাসে পণ্যবাহী পরিবহন শ্রমিক মালিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার হয়েছে। শুক্রবার বিকেলে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এক বৈঠকে এই সিদ্বান্ত নেওয়া হয়। বৈঠকে প্রশাসনের বিভাগীয় কর্মকর্তা ও পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ধর্মঘট প্রত্যাহারের পর সন্ধ্যা থেকে উত্তরের ১৬ জেলায় পণ্যবাহী পরিবহন চলাচল শুরু হয়েছে।

জানা গেছে, সাত দফা দাবিতে বৃহস্পতিবার ভোর থেকে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলরী, কার্ভাডভ্যান ও পিকআপ মালিক শ্রমিক ঐক্য পরিষদ এই ধর্মঘটের ডাক দেয়। ধর্মঘটের কারণে বগুড়াসহ উত্তরাঞ্চল থেকে কোন পণ্যবাহী ট্রাক, ট্যাংকলরী, কার্ভাডভ্যান ও পিক-আপ চলাচল করেনি। সৃষ্ট পরিস্থিতির সমাধানে শুক্রবার বিকেলে রাজশাহীতে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগে বগুড়ায় বৃহস্পতিবার জেলা প্রশাসনের সাথে মালিক শ্রমিক নেতৃবৃন্দের সাথে বৈঠক করেন। 

উত্তরবঙ্গ ট্রাক ট্যাংকলরী কাভার্ডভ্যান ও পিকআপ মালিক শ্রমিক ঐক্য পরিষদের আন্দোলন বাস্তবায়ন কমিটির আহবায়ক আব্দুল মান্নান আকন্দ জানান, বৈঠকে বিভাগীয় কমিশনার আব্দুল হান্নান, রাজশাহী রেঞ্জের ডিআইজি খুরশিদ আলম, বিআরটিএর কর্মকর্তাসহ ঐক্য পরিষদের আব্দুল মতিন সরকার, আব্দুল মান্নান মন্ডল, খলিলুর রহমান চৌধুরীসহ অন্যানরা উপস্থিত ছিলেন। বেলা ৩টা থেকে ৫টা পর্যন্ত সৌহার্দপূর্ণ পরিবেশে বৈঠক অনুষ্ঠিত হয়। ঐক্য পরিষদের দাবি নিয়ে সভায় বিস্তারিত আলোচনা শেষে সড়ক মহাসড়কে হয়রানী, চাঁদাবাজী বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়াসহ অন্যান্য দাবি নিয়ে উচ্চ পর্যায়ে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করেন প্রশাসনের কর্মকর্তাবৃন্দ। এ কারণে আন্দোলন বাস্তবায়ন কমিটি ধর্মঘট প্রত্যাহারের সিদ্বান্ত নিয়েছে।

উল্লেখ্য কাগজপত্র চেকিং এর নামে সড়ক মহাসড়কে পুলিশী হয়রানী ও বিভিন্ন স্থানে স্থাপিত ওজন স্কেলের মাধ্যমে হয়রানী বন্ধসহ ৭ দফা দাবিতে বুধবার এই ধর্মঘটের ডাক দেয়।


বিডি প্রতিদিন/২ ডিসেম্বর ২০১৬/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর