৩ ডিসেম্বর, ২০১৬ ১৭:০১

'রামপাল বিদ্যুৎ প্রকল্প দ্রুত বাস্তবায়ন হবে'

শাবি প্রতিনিধি:

'রামপাল বিদ্যুৎ প্রকল্প দ্রুত বাস্তবায়ন হবে'

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, রামপাল বিদ্যুৎকেন্দ্র নিয়ে উদ্বেগ জানিয়ে ইউনেসকোর দেয়া প্রতিবেদনের জবাব দেয়া হয়েছে। এ প্রতিবেদন প্রকল্পে কোন বাধা হয়ে দাঁড়াবে না। দ্রুত রামপাল বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়ন করা হবে। 

শনিবার সকালে শাহজালার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের একযুগ পূর্তি উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, মাটির নিচে ও উপরের সম্পদ আহরণ ও সঠিকভাবে প্রক্রিয়াজাত করলে সমৃদ্ধিশালী দেশ গঠন সম্ভব। ভূগর্ভস্থ সম্পদের সুষ্ঠু ব্যবহার করতে হলে পেট্রোলিয়াম এবং মাইনিং ইঞ্জিনিয়ারদের সবার আগে এগিয়ে আসতে হবে। আর বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলা করতে নিজেকে সবসময় প্রস্তুত রাখতে হবে।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট ভূতত্ত্ববিদ অধ্যাপক ড. বদরুল ইমাম, কোষাধ্যক্ষ ইলিয়াস উদ্দিন বিশ্বাস, ড. এম এম মোকাদ্দাস, ড. ফরহাদ হাওলাদার ও ড. শফিকুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তনিমা তাসনীম রহমান। এর আগে সকাল ১০টায় আনন্দ র‌্যালির মধ্যদিয়ে দুই দিনব্যাপী যুগপূর্তি উৎসব শুরু হয়।


বিডি-প্রতিদিন/ ০৩ ডিসেম্বর, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর