৪ ডিসেম্বর, ২০১৬ ১৫:৫১

'আইন-শৃঙ্খলা পরিস্থিতি যেকোন সময়ের চেয়ে ভালো'

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

'আইন-শৃঙ্খলা পরিস্থিতি যেকোন সময়ের চেয়ে ভালো'

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির মূল্যায়ন করবে জনগণ। তবে পুলিশ প্রধান হিসেবে তিনি মনে করেন, অতীতের যে কোন সময়ের চেয়ে দেশের বর্তমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো।

শহীদুল হকক বলেন, দেশে যেসব জঙ্গি তৎপরতা ছিলো, জনগণকে সাথে নিয়ে সরকারের জিরো টলারেন্স নীতি অনুসরণ করে আইন-শৃঙ্খলা বাহিনী তাদের দমন করেছে। যারা হঠাৎ করে জঙ্গি হয়ে সুইসাইডাল স্কোয়াড হয়ে গিয়েছিলো, পুলিশ তাদেরও দমন করেছে। তাদের শক্তি ভেঙ্গে দেয়া হয়েছে। এখন তাদের মাথা তুলে দাঁড়ানোর শক্তি নেই। তারা যাতে আবার না দাঁড়াতে পারে, সেজন্য জনগণকে সাথে নিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে।

সাম্প্রতিক সময়ে চুরি ডাকাতি বেড়ে যাওয়ার বিষয়ে তিনি বলেন, জেলা পুলিশ সুপার এবং মেট্রোপলিটন পুলিশ কমিশনারদের যে কোনভাবে চুরি-ডাকাতি-ক্রাইম, যেগুলো মানুষের মনে উদ্বেগ সৃষ্টি করে সেগুলো নিয়ন্ত্রণ করতে বলা হয়েছে। ইতিমধ্যে যেগুলো ঘটে গেছে সেগুলো তদন্ত করে অপরাধীদের সনাক্তের মাধ্যমে আইনের আওতায় আনতে নির্দেশ দেয়া হয়েছে।

রবিবার বেলা ১২টায় বরিশাল কোতয়ালী মডেল থানা আকস্মিক পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন পুলিশ প্রধান। এসময় কোতয়ালী মডেল থানা পরিদর্শন করে পুলিশের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন তিনি।  

আইজিপি আরও বলেন, কোনভাবেই যাতে কোন মিথ্যা মামলা না হয়, সাধাণন জনগণ যাতে হয়রানির শিকার না হয়, সেজন্য পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। বিশেষ করে নারী নির্যাতন সংক্রান্ত বিষয়গুলো তদন্ত করে সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নিতে বলা হয়েছে। পুলিশ প্রধান বলেন, ছোট-খাটো অনেক বিষয় এবং দাম্পত্য কলহের মতো ঘটনা যাতে মামলা পর্যন্ত না গড়ায় সেজন্য পুলিশকে গণ্যমান্য ব্যক্তিবর্গকে সাথে নিয়ে বিষয়গুলোর সমাধান করতে বলা হয়েছে।

এ সময় মেট্রোপলিটন পুলিশ কমিশানর এসএম রুহুল আমীন, রেঞ্জ ডিআইজি শেখ মারুফ হাসান, উপ-কমিশনার গোলাম রউফ খান, উপ-কমিশনার উত্তম কুমার পাল এবং জেলা পুলিশ সুপার এসএম আক্তারুজ্জামানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভোলায় একটি কমিউনিটি পুলিশিং সমাবেশে যোগদান শেষে রবিবার আকাশ পথে ঢাকা ফেরার পথে বরিশালে যাত্রা বিরতি করেন আইজিপি। এ সময় কোতয়ালী মডেল থানা আকস্মিক পরিদর্শন করেন তিনি।

বিডি-প্রতিদিন/০৪ ডিসেম্বর, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর