৫ ডিসেম্বর, ২০১৬ ১৬:২৪

খাদিজা হত্যাচেষ্টা মামলায় ১৭ জনের সাক্ষ্যগ্রহণ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

খাদিজা হত্যাচেষ্টা মামলায় ১৭ জনের সাক্ষ্যগ্রহণ

সিলেটে কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিস হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। সাক্ষ্যগ্রহণের প্রথম দিনে সোমবার আদালত ১৭ জনের জবানবন্দি গ্রহণ করেছেন। সিলেটের মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো তাদের সাক্ষ্যগ্রহণ করেন। আগামী ১১ ডিসেম্বর পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করেছেন আদালত।

সোমবার সকাল ১০টার দিকে কড়া নিরাপত্তায় আদালতে হাজির করা হয় কলেজছাত্রী খাদিজার ওপর হামলাকারী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বহিষ্কৃত ছাত্র ও সাবেক ছাত্রলীগ নেতা বদরুল আলমকে। এরপর সকাল ১১টায় মামলার বাদী খাদিজার চাচা আব্দুল কুদ্দুসের জবানবন্দি গ্রহণের মধ্য দিয়ে শুরু হয় আলোচিত এ মামলার সাক্ষ্যগ্রহণ। পরে এমসি কলেজের অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ, উপাধ্যক্ষ হায়াতুল ইসলাম আকঞ্জি, ঘটনার প্রত্যক্ষদর্শী ইমরান কবীরসহ ১৭ জন আদালতে সাক্ষ্য দেন। 
সাক্ষ্য প্রদান শেষে সাক্ষীরা গণমাধ্যমে তাদের প্রতিক্রিয়া জানাতে গিয়ে বর্বরোচিত এ হামলার নিন্দা ও হামলাকারী বদরুলের সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

মামলার বাদি খাদিজার চাচা আবদুল কুদ্দুস মামলার অগ্রগতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন বলেন, ‘আমি আশাবাদী আদালত বদরুলের সর্বোচ্চ শাস্তির রায় দেবেন।’

এদিকে, সিলেট জেলা জজ কোর্টের পিপি মিসবাহ উদ্দিন সিরাজ জানান, মামলার মোট ৩৬ জন সাক্ষীর মধ্যে সোমবার আদালতে ১৮ জন উপস্থিত ছিলেন। আদালত ১৭ জনের সাক্ষ্যগ্রহণ করে সাক্ষ্যগ্রহণের পরবর্তী তারিখ আগামী ১১ ডিসেম্বর ধার্য্য করেছেন। 

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর সিলেটের এমসি কলেজ ক্যাম্পাসে খাদিজাকে কুপিয়ে গুরুতর আহত করে শাহজালাল বিদ্যালয় ছাত্রলীগের সহ সম্পাদক বদরুল আলম। এ ঘটনায় পরদিন খাদিজার চাচা বাদি হয়ে শাহপরাণ থানায় বদরুলকে একমাত্র আসামি করে থানায় মামলা দায়ের করেন।  ৫ অক্টোবর বদরুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। ৮ নভেম্বর তদন্তকারী কর্মকর্তা শাহপরাণ থানার উপপরিদর্শক (এসআই) হারুনুর রশীদ বদরুলকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। অতিরিক্ত মূখ্য মহানগর হাকিম আদালতে ১৫ নভেম্বর চার্জশিটটি গৃহীত হয় এবং ২৯ নভেম্বর মুখ্য মহানগর হাকিম আদালতে মামলার চার্জগঠন হয়।

 

বিডি-প্রতিদিন/ ০৫ ডিসেম্বর, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর