৫ ডিসেম্বর, ২০১৬ ১৭:৫২

'তরুণ প্রজন্মরাই আমাদের আশা ভরসা'

অনলাইন ডেস্ক

'তরুণ প্রজন্মরাই আমাদের আশা ভরসা'

ফাইল ছবি

তরুণ প্রজন্মরাই আমাদের আশা ভরসা। এ জন্য তরুণ প্রজন্মকে আমাদের মানুষের মত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তাদেরকে শিক্ষা নিতে হবে বঙ্গবন্ধু, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, একে ফজলুল হক ও জাতীয় চার নেতার জীবন থেকে। এছাড়া শিক্ষা গ্রহণ করতে হবে ত্রিশ লক্ষ শহীদের জীবন থেকেও। আজ বিকালে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে হোসেন শহীদ সোহরাওয়ার্দী’র ৫৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভায় এই কথা বলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক।

তিনি আরো বলেন,  বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন এগিয়ে যাচ্ছে। তাই আমাদের যেকোনো অশুভ শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে। দেশ ও জাতির কল্যাণে যেকোনো সময় সবাইকে দেশ রক্ষায় ঝাঁপিয়ে পড়তে হবে। হোসেন শহীদ সোহরাওয়ার্দী ব্রিটেন থেকে পড়ালেখা শেষ করে ১৯২১ সালে দেশে ফেরেন এবং তারপর থেকে ১৯৬৩ সালে অবধি তার জীবনের নানাবিধ বিষয় আমাদের জানতে হবে। আজকে যারা তরুণ প্রজন্ম তাদেরকে ইতিহাসের এসব মানসপুত্রদের বিষয়ে জানাতে হবে।

জাতীয় পার্টি-জেপির আয়োজনে এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বন ও পরিবেশ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, জেপির সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম প্রমুখ।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর