৬ ডিসেম্বর, ২০১৬ ১৪:৩৫

জাতীয় সাওল হার্ট সেমিনারে অংশগ্রহণের সুযোগ

অনলাইন ডেস্ক

জাতীয় সাওল হার্ট সেমিনারে অংশগ্রহণের সুযোগ

আমেরিকার কিংবদন্তী ডা. ডিন অর্নিশ বহু আগেই প্রমাণ করেছেন বিনা অপারেশনেও হৃদরোগ প্রতিরোধ ও প্রতিকার সম্ভব। বাংলাদেশে এই পদ্ধতির চিকিৎসা সেবা দানকারী একমাত্র প্রতিষ্ঠান সাওল হার্ট সেন্টার (বিডি) লিমিটেড নিয়মিতই এ সংক্রান্ত সেমিনারের আয়োজন করে থাকে। আগামী ৯ ডিসেম্বর ২০১৬ অনুষ্ঠিতব্য জাতীয় সাওল হার্ট সেমিনারে উপমহাদেশে বিনা অপারেশনে হৃদরোগ চিকিৎসার পথিকৃৎ ডা. বিমল ছাজেড়-এমডি প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন। 

পরদিন ১০ ডিসেম্বর চট্টগ্রামে আরেকটি সেমিনার অনুষ্ঠিত হবে। হৃদরোগ বিষয়ে সচেতনতা তৈরি ও অপারেশন ছাড়া এ রোগের প্রতিকার বিষয়ক এই সেমিনারে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ: ঢাকা-০১৭৫৫৬৬০৭৭৭, চট্টগ্রাম-০১৮৪৪০৪১১৪০।

সেমিনার প্রসঙ্গে সাওল হার্ট সেন্টার, বাংলাদেশ-এর চেয়ারম্যান কবি মোহন রায়হান বলেন, ‘বিনা অপারেশনে হৃদরোগের চিকিৎসা বিশ্বব্যাপী সমাদৃত হচ্ছে। বাংলাদেশে স্বল্প ব্যায়ে সবার কাছে এই চিকিৎসা সেবা পৌঁছানোর জন্যই সাওল হার্ট সেন্টারের যাত্রা শুরু। আর যেহেতু চিকিৎসার এই ধারনাটি খুব পরিচিত নয়, তাই এই সেমিনারের আয়োজন। সেমিনারের প্রধান বক্তা ডা. বিমল ছাজেড় আসবেন ভারত থেকে। আশা করছি জনমানুষের মধ্যে সচেতনতা তৈরিতে এটি ভালো ভূমিকা রাখবে।’ বিস্তারিত জানতে লগ ইন করুন : www.saaol.com.bd।


 
বিডি-প্রতিদিন/ ০৬ ডিসেম্বর, ২০১৬/ আফরোজ/ রনক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর