৬ ডিসেম্বর, ২০১৬ ১৭:৩৯
ওয়েলফেয়ারের নামে

লটারি বিক্রি করে প্রতারণার অভিযোগে আটক ৫

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম


লটারি বিক্রি করে প্রতারণার অভিযোগে আটক ৫

ওয়েলফেয়ার-এর নামে স্ক্র্যাচ লটারি বিক্রি করে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণার অভিযোগে ‘পিবিডিএফ’ নামে এক সংগঠনের পাঁচজনকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ। সোমবার গভীর রাতে অভিযান চালিয়ে নগরীর কাজির দেউড়ি এলাকা থেকে অভিযুক্তদের আটক করা হয়।

নগর গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, কাজির দেউড়ি এলাকার বিভিন্ন স্পটে ২০ টাকা, ৫০ টাকা ও ১০০ টাকা দামের স্ক্র্যাচ কার্ড বিক্রি করে আসছিল চক্রটি। স্ক্র্যাচ কার্ড কিনলে ২০ লাখ টাকা পর্যন্ত পাওয়া যাবে বলে লোভ দেখিয়ে ওই চক্রটি সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করছিল।

এ বিষয়ে নগর পুলিশের উপ কমিশনার (উত্তর-দক্ষিণ) পরিতোষ ঘোষ বলেন ‘গরীব, দিনমজুর, নিম্ন আয়ের লোকজনের সঙ্গে প্রকাশ্যে প্রতারণার অভিযোগ পেয়ে পাঁচ প্রতারককে আটক করেছি। স্ক্র্যাচ কার্ড সংগ্রহ করে দেখা গেছে, ‘ওয়েলফেয়ার’ টিকেট নামে সেগুলো বিক্রি করা হচ্ছে। কার্ডের পেছনে লেখা আছে সরকার অনুমোদিত। আর্ত মানবতা ও আর্থ সামাজিক উন্নয়নে লটারি বিক্রির কথাও এতে উল্লেখ আছে।’

এই ধরনের লটারি বিক্রির কোন ধরনের অনুমোদন নেই বলে জানিয়েছেন নগর গোয়েন্দা পুলিশের এই  কর্মকর্তা। আটক পাঁচজনকে মহানগর আইনে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে বলে ‍তিনি জানান। 


 

বিডি-প্রতিদিন/ ০৬ ডিসেম্বর, ২০১৬/ আফরোজ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর