৬ ডিসেম্বর, ২০১৬ ১৮:২৮

ইয়াবা উদ্ধারের নামে সাংবাদিককে হয়রানি, দুই পুলিশ প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ইয়াবা উদ্ধারের নামে সাংবাদিককে হয়রানি, দুই পুলিশ প্রত্যাহার

নগরীর চান্দগাঁও এলাকায় ইয়াবা উদ্ধারের জন্য তল্লাশির নামে এক সাংবাদিককে হয়রানি করায় দুই পুলিশ কনস্টেবলকে প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার সকালে বিডিনিউজটুয়েন্টিফোর.কমের চট্টগ্রাম ব্যুরো অফিসে স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত মোস্তফা ইউসুফের সঙ্গে এ ঘটনার পর অভিযুক্ত দুই পুলিশ সদস্যকে লাইনে সংযুক্ত করা হয়েছে।

হয়রানির শিকার সাংবাদিক মোস্তফা ইউসুফ জানান, সকাল ১১টার দিকে রাঙ্গুনিয়া থেকে বাসযোগে নগরীতে ফিরছিলেন তিনি। বাসটি কাপ্তাই রাস্তার মাথা এলাকায় পৌঁছলে মোহরা পুলিশ ফাঁড়ির একটি দল গাড়িতে তল্লাশি করতে উঠে। এসময় মোস্তফাসহ কয়েকজনের শরীরে তল্লাশি চালায় পুলিশ সদস্যরা।  তবে কারও কাছ থেকে অবৈধ কিছুই পাওয়া যায়নি। তারা নেমে যাওয়ার আগে মোস্তফা ইউসুফকে দ্বিতীয় দফা তল্লাশি শুরু করে কনস্টেবল নাজমুল।

মোস্তফা বলেন, পুলিশ সদস্যরা আমি কি করি তা জানতে চাইলে আমি নিজেকে চাকরিজীবী হিসেবে পরিচয় দিই। এরপর কনস্টেবল নাজমুল ও কনস্টেবল তন্ময় আমার শার্ট ধরে টেনে গাড়ি থেকে নামিয়ে পুলিশ বক্সে নিয়ে যান।  তারা ইয়াবা উদ্ধারের জন্য আমার এক্সরে করানোর কথা বলে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। তবে এসময় সাংবাদিক পরিচয় দেওয়ার পর পুলিশ সদস্যরা মোস্তফাকে ‘ভুল বোঝাবুঝি’ হয়েছে বলে একটি সিএনজি অটোরিকশায় তুলে দিয়ে পাঠিয়ে দেয়ার চেষ্টা করেন।

এদিকে, ইয়াবা উদ্ধারের নামে হয়রানির বিষয়টি নগর পুলিশের উত্তর জোনের উপ-কমিশনার বরাবরে লিখিত অভিযোগ দেন মোস্তফা ইউসুফ। নগর পুলিশের সহকারী কমিশনার (পাঁচলাইশ জোন) জাহাঙ্গীর আলম জানান, অভিযোগ পাওয়ার পর কনস্টেবল নাজমুল ও তন্ময়কে মোহরা পুলিশ বক্স থেকে প্রত্যাহার করে লাইনে ফিরিয়ে নেওয়া হয়েছে।  বিষয়টি খতিয়ে দেখে চেকপোস্টে দায়িত্বরত কর্মকর্তাসহ সবার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন তিনি। 

 

বিডি-প্রতিদিন/ ০৬ ডিসেম্বর, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর