৬ ডিসেম্বর, ২০১৬ ১৯:১৯

'নব্য স্বৈরাচার সরকার এরশাদকেও হার মানিয়েছে'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

'নব্য স্বৈরাচার সরকার এরশাদকেও হার মানিয়েছে'

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, স্বৈরশাসক এরশাদ বন্দুকের নলের মুখে রাষ্ট্রপতি বিচারপতি সাত্তারকে ক্ষমতাচ্যুত করে সাংবিধানিক রাজনীতি বন্ধ করে দিয়েছিলেন। রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বহুদলীয় গণতন্ত্রের কবর রচনা করেছিলেন স্বৈরশাসক এরশাদ। একইভাবে দেশে আজ গণতন্ত্রের লেবাসে চলছে স্বৈরতন্ত্র। এই নব্য স্বৈরাচার সরকার এরশাদকেও হার মানিয়েছে।

তিনি মঙ্গলবার দলীয় কার্যালয় নাসিমন ভবনে মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠন আয়োজিত স্বৈরাচার পতন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন।

ডা. শাহাদাত বলেন, বর্তমান সরকার দেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে বাধাগ্রস্ত করে একদলীয় শাসন চালাচ্ছে। একটি গণতান্ত্রিক দেশে সভা, সমাবেশ, শোভাযাত্রা সাংবিধানিক অধিকার। কিন্তু তারা একদলীয়ভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য গণতান্ত্রিক আন্দোলনে রাজপথে বিরোধী দলীয় নেতাকর্মীদের উপর নির্বিচারে গুলি চালিয়েছেন, গুম হত্যা, নির্যাতন-নিপীড়ন করেছে।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, বিএনপি নেতা মোহাম্মদ মিয়া ভোলা, এম এ আজিজ, এস এম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন, শেখ নুরুল্লাহ বাহার, হারুন জামান, শফিকুর রহমান স্বপন, ইস্কান্দার মির্জা, আর ইউ চৌধুরী শাহীন, ইয়াছিন চৌধুরী লিটন প্রমুখ।   

 

বিডি-প্রতিদিন/ ০৬ ডিসেম্বর, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর