৮ ডিসেম্বর, ২০১৬ ২১:৩৪

গাজীপুরে চলন্ত ট্রেনে আগুন, লাফিয়ে পড়ে আহত শতাধিক

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে চলন্ত ট্রেনে আগুন, লাফিয়ে পড়ে আহত শতাধিক

গাজীপুরে চলন্ত ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসময় আতঙ্কে ট্রেন থেকে লাফিয়ে পড়ে নারী ও শিশুসহ শতাধিক যাত্রী আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেলে গাজীপুরের কালীগঞ্জের আউটার সিগনাল এলাকায় আন্ত:নগর উপকূল এক্সপ্রেস ট্রেনে এ ঘটনা ঘটে।

ট্রেনের যাত্রী ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে বৃহষ্পতিবার বিকেলে যাত্রীবাহী আন্ত:নগর উপকূল এক্সপ্রেস ট্রেনটি নোয়াখালীর উদ্দেশ্যে রওনা হয়। ট্রেনটি গাজীপুরের টঙ্গী ও পূবাইল স্টেশন অতিক্রম করে বিকেল ৫টার দিকে ঢাকা-চট্রগ্রাম রেলপথে গাজীপুরের কালীগঞ্জ আঁড়িখোলা স্টেশনের আউটার সিগনাল দড়িপাড়া এলাকায় এসে পৌঁছায়। এ সময় ওই ট্রেনের ‘খ’ ও ‘গ’ বগির মাঝখানে হঠাৎ আগুন লেগে ধোঁয়ার সৃষ্টি হয়। এতে পুরো ট্রেনটি ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। আতঙ্কিত হয়ে নারী ও শিশুসহ যাত্রীরা ট্রেন থেকে লাফিয়ে নিচে পড়তে থাকে। যাত্রীদের চিৎকার ও হুড়োহুড়ির এক পর্যায়ে ট্রেনটি আঁড়িখোলা স্টেশনের আউটার সিগনালের কাছে এসে থেমে যায়। স্থানীয়রা জানায়, ট্রেন থেকে লাফিয়ে পড়ে শতাধিক যাত্রী আহত হয়েছেন। তবে ট্রেনের গতি কম থাকায় লাফিয়ে পড়া যাত্রীরা গুরুতর আহত হননি।

কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আব্দুস সাত্তার জানান, ট্রেনে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রায় আঁধাঘন্টা চেষ্টার পর আগুন নেভায়।

কালীগঞ্জ রেল স্টেশনের মাস্টার দীলিপ চন্দ্র দাস জানান, চলন্ত ট্রেনের দুটি বগির মাঝখানের সংযোগে প্লাষ্টিকের পাইপে আগুন ধরে যায়। এতে ট্রেনটি দড়িপাড়া এলাকায় এসে থেমে যায়। এসময় কিছু যাত্রী ট্রেন থেকে মাটিতে লাফিয়ে পড়ে নেমে যান। তবে আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি। এ ঘটনার পর সন্ধ্যা সাড়ে ৫টার দিকে ট্রেনটি পুনরায় নোয়াখালীর উদ্দেশ্যে ছেড়ে যায়।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর