৮ ডিসেম্বর, ২০১৬ ২২:৫২

কবর থেকে তোলা হচ্ছে দিয়াজের মরদেহ

অনলাইন ডেস্ক

কবর থেকে তোলা হচ্ছে দিয়াজের মরদেহ

কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক দিয়াজ ইরফার চৌধুরীর মরদেহ পুনরায় ময়নাতদন্তের জন্য কবর থেকে তোলা হচ্ছে। শনিবার (১০ ডিসেম্বর) ভোরে তার মরদেহ তোলা হবে বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির চট্টগ্রাম জোনের সহকারী পুলিশ সুপার অহিদুর রহমান। এজন্য ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে তদন্তের দায়িত্বে থাকা সিআইডি।

তিনি বলেন, দিয়াজের মরদেহ শনিবার ভোর ৫টা-৬ টার দিকে কবর থেকে তোলা হবে। হাটাহাজারী উপজেলা নিবার্হী ম্যাজিস্ট্রেট, থানার ওসি, তদন্ত কর্মকর্তা ও আত্মীয়-স্বজনকে বিষয়টি জানানো হয়েছে। মরদেহ তোলার পর অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নিয়ে যাওয়া হবে।

এর আগে মঙ্গলবার (০৬ ডিসেম্বর) চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিবলু কুমার দে তদন্তের জন্য দিয়াজের মরদেহ তোলার আদেশ দেন।  একইসঙ্গে তিন সদস্যের বিশেষজ্ঞ টিম গঠন করে ময়নাতদন্ত সম্পন্ন করার জন্য ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধানকে নির্দেশ দেয়া হয়।

গত ২০ নভেম্বর রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রামে নিজ বাসায় ফ্যানের সঙ্গে ঝ‍ুলন্ত অবস্থায় দিয়াজের মরদেহ পাওয়া যায়।  রাত সাড়ে ১২টায় পুলিশ মরদেহ উদ্ধার করে।

২৩ নভেম্বর দিয়াজের ময়নাতদন্ত প্রতিবেদন প্রকাশিত হয়।  এতে দিয়াজের মৃত্যু আত্মহত্যাজনিত কারণে হয়েছে বলে উল্লেখ করা হয়।  তবে দিয়াজের পরিবার ময়নাতদন্ত প্রতিবেদন প্রত্যাখান করে তাকে হত্যা করে ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাখা হয়েছে বলে দাবি করেছে।

গত ২৪ নভেম্বর চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিবলু কুমার দের আদালতে দিয়াজের মা জাহেদা আমিন বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।  

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর