১০ ডিসেম্বর, ২০১৬ ১৭:৩৪

দিয়াজের লাশের পুনঃময়নাতদন্ত রবিবার

অনলাইন ডেস্ক

দিয়াজের লাশের পুনঃময়নাতদন্ত রবিবার

আত্মহত‌্যা, না হত‌্যা- এ প্রশ্ন ওঠায় আদালতের নির্দেশে পুনরায় ময়নাতদন্তের জন‌্য ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরীর লাশ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হয়েছে। আগামীকাল তার মরদেহের ময়নাতদন্ত হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন ঢামেক হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ।

এর আগে, শনিবার সকালে চট্টগ্রাম বিশ্ববিদ‌্যালয় কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন কবর থেকে দিয়াজের মরদেহ উত্তোলন করা হয় বলে জানান সিআইডির চট্টগ্রাম জেলার এএসপি ওহিদুর রহমান।

এর আগে মঙ্গলবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিবলু কুমার দে তদন্তের জন্য দিয়াজের মরদেহ তোলার আদেশ দেন। একইসঙ্গে তিন সদস্যের বিশেষজ্ঞ টিম গঠন করে ময়নাতদন্ত সম্পন্ন করার জন্য ঢামেকের ফরেনসিক বিভাগের প্রধানকে নির্দেশ দেয়া হয়।

প্রসঙ্গত, গত ২০ নভেম্বর রাত সাড়ে ৯টার দিকে নিজ বাসায় ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দিয়াজের মরদেহ দেখা যায়। পরে রাত সাড়ে ১২টায় পুলিশ মরদেহটি উদ্ধার করে। ২৩ নভেম্বর দিয়াজের ময়নাতদন্ত প্রতিবেদন প্রকাশিত হয়। এতে দিয়াজের মৃত্যু আত্মহত্যাজনিত কারণে হয়েছে বলে উল্লেখ করা হয়। তবে দিয়াজের পরিবার তা প্রত্যাখ্যান করে তাকে হত্যা করে ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাকা হয়েছে বলে দাবি করে।

বিডি-প্রতিদিন/১০ ডিসেম্বর, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর