১০ ডিসেম্বর, ২০১৬ ১৮:১৩

৪ দফা দাবিতে রাজশাহীতে রবিবার অাধাবেলা হরতাল

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

৪ দফা দাবিতে রাজশাহীতে রবিবার অাধাবেলা হরতাল

প্রতীকী ছবি

রাজশাহী সিটি করপোরেশনের বর্ধিত হোল্ডিং ট্যাক্স বাতিলসহ ৪ দফা দাবিতে আগামীকাল রবিবার নগরীতে অর্ধ দিবস হরতালের ডেকেছে নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদ।

রবিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ হরতাল পালিত হবে। এর আগে, শনিবার সকালে হরতালের সমর্থনে নগরীর মোড়ে মোড়ে লিফলেট বিতরণ করেছে নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদ।

হরতাল আহ্বান করার অন্য দাবিগুলো হলো অস্বাভাবিক হারে বর্ধিত ট্রেড লাইসেন্স ফি বাতিল, সাইন বোর্ড ফি প্রত্যাহার এবং সহনীয় পর্যয়ে ভ্যাট আরোপ।

নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট এনামুল হক বলেন, রাজশাহী সিটি করপোরেশেন কর্তৃপক্ষ বাসা-বাড়ির হোল্ডিং ট্যাক্স অস্বাভাবিক হারে বাড়িয়ে নগরবাসীর জন্য নতুন বিপদ ডেকে এনেছে। কোন কোন ক্ষেত্রে ১০-১২ গুণেরও বেশি এই ট্যাক্স বৃদ্ধি করা হয়েছে। এই ট্যাক্স বৃদ্ধির ফলে নগরীর বাসা-বাড়ির মালিকরাই শুধু নয়, বাসা ভাড়া বৃদ্ধির আশঙ্কায় ভাড়াটিয়ারাও হুমকির মুখে পড়েছে।

নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের এই হরতালে ব্যবসায়ী ঐক্য পরিষদ, মহানগর মেস মালিক সমিতি, হেরিটেজ রাজশাহী, আরডিএ মালিক সমিতি, নদী বাঁচাও আন্দোলনসহ ৮টি সামাজিক সাংস্কৃতিক সংগঠন সমর্থন জানিয়েছে।

বিডি-প্রতিদিন/১০ ডিসেম্বর, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর