১০ ডিসেম্বর, ২০১৬ ১৯:১০

'সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে সবাইকে ভ্যাট দিতে হবে'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

'সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে সবাইকে ভ্যাট দিতে হবে'

সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে উপযুক্ত লোকদের প্রতি ভ্যাট দেওয়ার আহ্বান জানিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বাংলাদেশকে যদি বিশ্বের মাঝে অর্থনৈতিক দিক থেকে সমৃদ্ধভাবে প্রতিষ্ঠিত করতে চাই, তাহলে সবাইকে ভ্যাট দিতে হবে।

শনিবার দুপুরে নগরীর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে ‘ভ্যাট দিবস রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নে ভ্যাটের গুরুত্ব’ শীর্ষক সেমিনারে এ কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, এই দেশ আমাদের। দেশের উন্নয়নের ক্ষেত্রে রাজনৈতিক দৃষ্টিকোণ থাকা উচিত নয় মন্তব্য করে তিনি বলেন, আমি মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে আছি। কিন্তু আমি যখন কাজ করি তখন রাজনৈতিক দিকটি চিন্তা করি না।

সেমিনারে সভাপতিত্ব করেন কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার সৈয়দ গোলাম কিবরিয়া। তিনি বক্তব্যে ভ্যাট আদায়কারী ও দাতাদের মানসিক পরিবর্তনের আহ্বান জানান।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (শুল্ক, রপ্তানি, বন্ড ও আইটি) আবু ফয়সাল মো. শাহরিয়ার মোল্লা, কর আপিল কমিশনার চট্টগ্রাম মাহাবুব হোসেন, চিটাগাং চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, উইমেন চেম্বারের সভাপতি কামরুন নাহার মালেক প্রমুখ। 


বিডি-প্রতিদিন/ ১০ ডিসেম্বর, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর