Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১১ জানুয়ারি, ২০১৭ ২০:২৯
আপডেট :
রাসিক'র বিএনপিপন্থী ১৪ কর্মচারি ছাঁটাই
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:
রাসিক'র বিএনপিপন্থী ১৪ কর্মচারি ছাঁটাই

রাজশাহী সিটি করপোরেশনের বিএনপিপন্থী ১৪ কর্মচারিকে ছাঁটাই করা হয়েছে। গত রবিবার সিটি করপোরেশনের সচিব স্বাক্ষরিত এক অফিস আদেশে তাদের অব্যাহতি দেওয়া হয়। তবে বুধবার এ আদেশ ছাটাই হওয়া কর্মচারিরা পান। কোনো নোটিশ ছাড়াই ছাঁটাই করায় তীব্র অসন্তোষ কর্মচারিদের মাঝে তৈরি হয়েছে। এর মধ্যে একজন বরখাস্তকৃত মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের বাসার কর্মচারি আছেন।

সিটি কাপোরেশন সূত্র জানায়, দায়িত্ব পালনে অবহেলার কারণে দৈনিক মজুরিভিত্তিতে নিয়োগ পাওয়া ১৪ জন কর্মচারিকে অব্যাহতি দেওয়া হয়েছে। এরা হলো, সাধারণ শ্রমিক রাকিব, জাহিদুল ইসলাম পলাশ, জোয়ার্দার, কেন্দ্রীয় সুপারভাইজার শাহজাদা উদ্দিন বাবর ও মিলন শেখ, সহকারী সুপারভাইজার আবু হেনা মোস্তফা কামাল, অফিস পরিষ্কারক কিরণ আলী,  কেন্দ্রীয় ভ্যান শ্রমিক মোক্তার হোসেন, মশক সুপারভাইজার এসএম রোকনুজ্জামান, রাশেদ আহমেদ ও রেজাউল হক, মশক সাধারণ শ্রমিক মনু ও মোহাম্মদ আলী এবং মশক সুপারভাইজার আরিফুল ইসলাম।
এবিষয়ে কেন্দ্রীয় সুপারভাইজার শাহজাদা উদ্দিন বাবর বলেন, ‘আমি ১৪-১৫ বছর ধরে সিটি করপোরেশনে চাকরি করে আসছিলাম। কোনোদিন কোনো কাজে গাফিলতি করিনি। অথচ মিথ্যে অভিযোগে আমাকে ছাঁটাই করা হলো। ’ নাম প্রকাশে অনিচ্ছুক আরেক কর্মচারি বলেন, ‘আমরা যারা বিএনপির সমর্থক তাদেরকেই বেছে বেছে ছাঁটাই করা হচ্ছে। এখন ১৪ জনকে বাদ দেওয়া হলো, কয়েকদিনের মধ্যে আরো বেশ কয়েকজনকে ছাঁটাই করা হবে বলে শোনা যাচ্ছে। অমানবিকভাবে আমাদের রুটি-রুজির পথ বন্ধ করে দেওয়া হলো। ’

এবিষয়ে রাজশাহী সিটি করপোরেশনে সচিব খন্দকার মো. মাহবুবুর রহমান বলেন, মেয়রের অনুমোদনক্রমে ১৪ জন কর্মচারি অব্যাহতি দেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/১১ জানুয়ারি ২০১৭/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow