Bangladesh Pratidin

প্রকাশ : ১১ জানুয়ারি, ২০১৭ ২২:৫২
আপডেট :
'প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়'
অনলাইন ডেস্ক
'প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়'

প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। প্রয়োজনীয় সুযোগ সুবিধা এবং সঠিক সেবা যত্ন পেলে তারাও সমাজের জন্য অনেক কিছু করতে পারে বলে মন্তব্য করেছেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া।

বুধবার ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা মাঠে নারী স্বাস্থ্য, পুষ্টি ও অটিজম বিষয়ক পরামর্শ ও সেবা কেন্দ্র নিউট্রিশন অ্যান্ড অটিজম রিসার্চ সেন্টার (নার্ক) উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

ডেপুটি স্পিকার বলেন, অটিস্টিক শিশুদের জন্য প্রধানমন্ত্রীর সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল যে কাজ করছেন তা বিশ্বব্যাপী প্রশংসনীয়। বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও প্রতিবন্ধী উন্নয়নে বিভিন্ন ধরণের সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছেন।

প্রতিবন্ধীদের ভাতা প্রদানকে বর্তমান সরকারের একটি মহৎ উদ্যোগ উল্লেখ করে তিনি বলেন, বাজেট প্রণয়নের সময় প্রতিবন্ধীদের বিষয়টি বিশেষ বিবেচনায় রেখে তাদের জন্য বরাদ্দ আরো বাড়ালে দেশ গঠনে প্রতিবন্ধী সন্তানেরা উল্লেখযোগ্য ভূমিকা রাখতে সক্ষম হবে।

নার্ক’র নির্বাহী পরিচালক পুষ্টিবিদ তামান্না শারমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ইন্দো প্যাসিফিক অ্যাসোসিয়েশন অব ল’ মেডিসিন অ্যান্ড সাইন্স ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ডাক্তার মুজাহেরুল হক, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডাক্তার এম এ রহমান, রাফতানি উন্নয়ন ব্যুরোর ডিরেক্টর জেনারেল ড. এ এফ এম মঞ্জুর কাদির, পাবলিক হেলথ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সোরওয়ার্দি হাসপাতালের গাইনি অ্যান্ড অবস বিভাগীয় প্রধান প্রফেসর ডাঃ ফাতিমা আশরাফ।

বিডি প্রতিদিন/১১ জানুয়ারি ২০১৭/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow