১৭ জানুয়ারি, ২০১৭ ১৬:১৯

বরিশালে আটক ৪ রোহিঙ্গাকে কক্সবাজার ক্যাম্পে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে আটক ৪ রোহিঙ্গাকে কক্সবাজার ক্যাম্পে প্রেরণ

বরিশালে পুলিশের হাতে আটক মিয়ানমারের ৪ রোহিঙ্গা মুসলমানকে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হয়েছে। গত সোমবার ভোরে নগরীর আমতলা মোড়ে উদ্দেশ্যহীনভাবে ঘোরাফেরার সময় দুই নারী ও ২ পুরুষ রোহিঙ্গাকে আটক করে কোতয়ালী মডেল থানা পুলিশ। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার বিশেষ ব্যবস্থায় তাদের কক্সবাজার পুলিশ সুপার কার্যালয়ে প্রেরণ করা হয় বলে জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (কোতয়ালী) মো. আসাদুজ্জামান।

আটককৃতরা হলেন মিয়ানমারের ভলিবাজার এলাকার মো. সৈয়দ হোসেন ও তার মেয়ে ইয়াসমিন এবং মংডু এলাকার হোসেন আহমেদ ও তার বোন আমিনা খাতুন।

এসি আসাদুজ্জামান জানান, আটক ৪ রোহিঙ্গা মুসলমানকে প্রথমে কক্সবাজার জেলা পুলিশ সুপারের কাছে হস্তান্তর করা হবে। এরপর পুলিশ সুপার আটককৃতদের রোহিঙ্গা ক্যাম্পে হস্তান্তরের পদক্ষেপ গ্রহণ করবেন।

কোতোয়ালী মডেল থানার ওসি শাহ্ মো. আলাদ হোসেন জানান, গত সোমবার ভোরে নগরীর আমতলা মোড়ে সন্দেহজনকভাবে ঘোরাফেরার সময় টহল পুলিশ ওই ৪ জনকে আটক করে। পুলিশের জিজ্ঞাসাবাদে তারা জানায়, মিয়ানমারে চলমান দাঙ্গার কারনে প্রাণের ভয়ে তারা অবৈধপথে বাংলাদেশে প্রবেশ করে। আটককৃতদের মতো আরও অনেক রোহিঙ্গা মুসলমান অবৈধপথে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে যাওয়ার চেষ্টা করছে বলেও পুলিশকে তারা জানিয়েছেন। তবে কিভাবে এবং কোন পথে তারা বাংলাদেশে প্রবেশ করে এবং কিভাবে তারা বরিশাল এসেছে সে ব্যাপারে স্পষ্ট করে কিছু বলেনি পুলিশ।
 
বিডি-প্রতিদিন/১৭ জানুয়ারি, ২০১৭/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর