১৭ জানুয়ারি, ২০১৭ ২০:২৭

সরকার জ্ঞান-বিজ্ঞানের একনিষ্ঠ পৃষ্ঠপোষক: সৈয়দ আশরাফ

অনলাইন ডেস্ক

সরকার জ্ঞান-বিজ্ঞানের একনিষ্ঠ পৃষ্ঠপোষক: সৈয়দ আশরাফ

ফাইল ছবি

বর্তমান সরকার জ্ঞান-বিজ্ঞানের একনিষ্ঠ পৃষ্ঠপোষক বলে জানিয়েছেন জনপ্রশাসনমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি বলেন, দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে সবার ক্ষেত্রে আমাদের একটা নতুন স্টান্ডার্ড চাই। আমাদের আচরণ, চলাফেরা, কথাবার্তা এবং মেধার সবকিছুর মধ্যে একটা স্ট্যান্ডার্ড থাকতে হবে।
 
রাজধানীর বাংলাদেশ শিল্প ও বিজ্ঞান গবেষণা পরিষদ (বিসিএসআইআর) আয়োজিত 'জীবনমান উন্নয়নে কেমিক্যাল মেট্রোলজি: ডেজিগনেটেড রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টসের (ডিআরআইসিএম) প্রস্তুতি' শীর্ষক সেমিনারের তিনি এসব কথা বলেন।

সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, আমাদের জাতীয় ও ব্যক্তিগত জীবনের বিভিন্ন ক্ষেত্রে পরিমাপ বিজ্ঞান সংশ্লিষ্ট অনেক সমস্যার মুখোমুখি হই। তিনি বাংলাদেশের সর্বক্ষেত্রে গ্লোবাল স্ট্যান্ডার্ডের ওপর গুরুত্ব আরোপ করেন এবং বিজ্ঞান গবেষণার ক্ষেত্রে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

বিসিএসআইআরের চেয়ারম্যান ফারুক আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি আবদুল মাতলুব আহমাদ, ইউনিলিভার বাংলাদেশের চেয়ারম্যান কামরান বাকর, আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ। অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন মালা খান।

বিডি-প্রতিদিন/১৭ জানুয়ারি, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর