১৭ জানুয়ারি, ২০১৭ ২০:৩৪

চট্টগ্রামে পরিবহন ধর্মঘট স্থগিত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম


চট্টগ্রামে পরিবহন ধর্মঘট স্থগিত

প্রতীকী ছবি

পুলিশি হয়রানিসহ ৯ দফা দাবিতে বৃহত্তর চট্টগ্রামে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা ধর্মঘট স্থগিত করা হয়েছে। মঙ্গলবার সিএমপিতে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতাদের সঙ্গে এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) ও ট্রাফিকের অতিরিক্ত দায়িত্বে থাকা মাসুদ-উল-হাসান।

এর আগে বুধবার থেকে ৪৮ ঘণ্টার এই পরিবহন ধর্মঘট শুরু হওয়ার কথা ছিল। ধর্মঘটের সময় চট্টগ্রাম মহানগরী, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি রুটে যান চলাচল বন্ধ থাকার কথাও ছিল।
মা
পরিবহন সূত্রে জানা যায়, বৈঠকে অতিরিক্ত পুলিশ কমিশনার মাসুদ-উল-হাসান আগামী ২৯ জানুয়ারি দাবিগুলো সমাধানের বিষয়ে সিটি মেয়র ও পুলিশ কমিশনারের সঙ্গে শ্রমিক নেতাদের সভা অনুষ্ঠিত হওয়ার আশ্বাস দেন। সেই আশ্বাসের পরিপ্রেক্ষিতে ধর্মঘট আপাতত স্থগিত করার ঘোষণা দেন শ্রমিক ফেডারেশনের নেতারা।

শ্রমিক ফেডারেশনের অন্যান্য দাবির মধ্যে রয়েছে বাস-ট্রাক-প্রাইম মুভার ও ট্রেইলারের জন্য টার্মিনাল নির্মাণ, অটোরিকশা ও অটোটেম্পুর জন্য পার্কিং স্পট, অনিবন্ধিত সিএনজি অটোরিকশার নিবন্ধন প্রদান ও লিকের জমা ছয়শ টাকা নির্ধারণ, ভুয়া সংগঠনের নামে সন্ত্রাসী কায়দায় পরিবহন শ্রমিক সংগঠন দখলদারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, বিআরটিএ ও যুগ্ম শ্রম পরিচালকের দপ্তরের দুর্নীতি-হয়রানি-অব্যবস্থাপনা বন্ধ, পরিবহন শ্রমিকদের নিয়োগপত্র দিয়ে কল্যাণ তহবিলের টাকা পাওয়া নিশ্চিত করা।


বিডি-প্রতিদিন/১৭ জানুয়ারি, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর