১৭ জানুয়ারি, ২০১৭ ২১:১৪

শিক্ষার্থীদের অতিরিক্ত অর্থ ফেরতের আল্টিমেটাম জেলা প্রশাসকের

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

শিক্ষার্থীদের অতিরিক্ত অর্থ ফেরতের আল্টিমেটাম জেলা প্রশাসকের

বেসরকারি স্কুল, স্কুল অ্যান্ড কলেজ, মাধ্যমিক, নিম্ন মাধ্যমিক ও সংযুক্ত প্রাথমিক স্তরে শিক্ষার্থী ভর্তি নীতিমালাকে তোয়াক্কা না করে যে সব শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ তুলেন ক্যাব। এবার সেই সব প্রতিষ্ঠানকে অতিরিক্ত ফি ফেরত দিতে ১০ দিনের আল্টিমেটাম দিয়েছে চট্টগ্রামের জেলা প্রশাসক।

মঙ্গলবার বিকালে জেলা প্রশাসক কার্যালয়ে মহানগরীর শতাধিক বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের সাথে মতবিনিময়কালে এ নির্দেশনা দেন বলে জানান চট্টগ্রাম অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান। নানা অজুহাতে শিক্ষার্থীদের কাছ থেকে লাগামহীন টাকা আদায় ঠেকাতে জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত সভায় মহানগরীর শতাধিক বেসরকারি স্কুল ও মাদ্রাসার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান আরো বলেন, ভর্তি নীতিমালা অনুসরণ না করে মহানগরীর অনেক স্কুলে ভর্তি ফি, উন্নয়ন ফি, সেশন চার্জ, টিসিসহ নানান খাতে অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছে। এ সংক্রান্ত বেশ কয়েকটি অভিযোগ ও স্মারকলিপি আমাদের কাছে জমা পড়ে। এতে এ বিষয়ে তদারকিতে তার সত্যতা পাওয়া গেছে। তবে যেসব শিক্ষা প্রতিষ্ঠান ভর্তি নীতিমালা অনুসরণ করছে না ওই সকল স্কুলের এমপিও বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের উপ-বিদ্যালয় পরিদর্শক আবুল মনসুর ভূইয়া, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হোসনে আরা, সিটি কর্পোরেশনের শিক্ষা কর্মকর্তা সাইফুর রহমান, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র (ক্যাব) চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এস এম নাজির হোসাইন, ইলামার প্রধান নির্বাহী জেসমিন সুলতানা পারুল, জে এম সে স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. জহুরুল ইসলাম, বি এ এফ শাহীন কলেজের সিরাজুল হক ভুইয়া, মেরন সান স্কুল অ্যান্ড কলেজের চেয়ারম্যান মোরশেদ হোসেনসহ বিভিন্ন প্রধান শিক্ষক ও প্রতিনিধি এবং ক্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।


বিডি-প্রতিদিন/১৭ জানুয়ারি, ২০১৭/মাহবুব/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর