১৮ জানুয়ারি, ২০১৭ ১৩:৩৩
মানববন্ধনে জয়নুল আবদিন ফারুক

'এক মামলার রায়ে বলা যায় না বিচার বিভাগ স্বাধীন'

নিজস্ব প্রতিবেদক

'এক মামলার রায়ে বলা যায় না বিচার বিভাগ স্বাধীন'

ফাইল ছবি

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, একটি মামলার রায় দিয়ে বলা যাবে না বিচার বিভাগ স্বাধীন ও নিরপেক্ষ। বিচার বিভাগ স্বাধীন হলে আজ সাগর-রুনি হত্যার বিচার হয় না কেন? বাংলাদেশ প্রতিদিনের সাভার প্রতিনিধি নাজমুল হুদা কারাগারে কেন? সারাদেশে সাংবাদিকদের ওপর জুলুম-নির্যাতন বন্ধ হচ্ছে না কেন? দেশের সর্বক্ষেত্রে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে। প্রতিটা নাগরিকের সুবিচার নিশ্চিত করতে হবে। তাহলেই বলা যাবে বিচার বিভাগ স্বাধীন ও নিরপেক্ষ।

আজ বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে তৃণমূল নাগরিক আন্দোলন এ মানববন্ধনের আয়োজন করে।

এতে আরও বক্তব্য রাখেন বিএনপি'র প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাড. আবদুস সালাম, জাগপা'র সাধারণ সম্পাদক খোন্দকার লুৎফর রহমান, মঞ্জুর হোসেন ইসা, রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

জয়নুল আবদিন ফারুক বলেন, রাষ্ট্রপতিকে অনুরোধ করবো নাগরিক সমাজের বিশিষ্টজনদের নিয়ে সার্চ কমিটি গঠন করতে। দয়া করে আগের রাষ্ট্রপতির মতো বিতর্কিত সার্চ কমিটি গঠন করবেন না। এক্ষেত্রে আমাদের চেয়ারপার্সনের দেওয়া ১৩ দফা প্রস্তুব বিবেচনায় নিন।

মানববন্ধনে এ বি এম মোশাররফ হোসেন ও অ্যাড. আবদুস সালাম অনতিবিলম্বে নাজমুল হুদাসহ সকল সাংবাদিকের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দাবি করেন।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর