১৮ জানুয়ারি, ২০১৭ ২২:৩৬

টঙ্গীতে কারখানার ভেতর থেকে শ্রমিকের লাশ উদ্ধার

টঙ্গী প্রতিনিধি:

টঙ্গীতে কারখানার ভেতর থেকে শ্রমিকের লাশ উদ্ধার

গাজীপুরের টঙ্গী গাজীপুরা এলাকায় একটি পোশাক কারখানার ভেতর থেকে তিনদির পর সাইফুল ইসলামের (৩০) নামে এক শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতের মরদেহ গাজীপুর মর্গে প্রেরণ করা হয়েছে। কারখানার ভেতরে ইটিপি হাউজে শ্রমিকের লাশ ভাসার খবর পেয়ে শ্রমিকের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

নিহতের স্ত্রী ইসমত আরা বলেন, গত রবিবার রাত দশটায় নাইট ডিউটি করার উদ্যেশে বাসা থেকে বের হয়ে কারখানায় এসে কাজে যোগ দেয়। এরপর সকালে অন্য শ্রমিকরা কারখানা থেকে বের হলেও সাইফুল আর বাসায় ফেরেনি। পরে নিহতের স্ত্রী ও পরিবারের লোকজন কারখানায় এসে খোঁজ নিলে কারখানায় দায়িত্বরত কর্মকর্তারা বলেন সে রাতে কারখানা থেকে বের হয়ে গেছে।

এনিয়ে পরিবারের মধ্যে সন্দেহ হলে তারা ফের কারখানায় গিয়ে খোঁজ নেন। এঘটনার পর কারখানার কর্মকর্তারা সিসি ক্যামেরায় সাইফুল কারখানায় প্রবেশ করার বিষয়টি দেখাতে পারলেও বের হওয়ার ঘটনা দেখাতে পারেন নি। পরে তিনদিন পার হওয়ার পর বুধবার বিকালে ওই কারখানার পাশের অপর একটি কারখানার শ্রমিকরা ইটিপি হাউজে একটি লাশ ভাসতে দেখে নিহতের স্বজনকে খবর দেয়। পরে তার লাশ উদ্ধার করে মর্গে পাঠায়।

এবিষয়ে কারখানার প্রশাসনিক কর্মকর্তা শাহারিয়া বলেন কাজ করতে গিয়ে হয়ত হাউজে পড়ে গিয়ে মারা গেছেন। বিষয়টি নিয়ে তদন্ত হচ্ছে।
এব্যাপারে টঙ্গী থানার ওসি ফিরোজ তালুকদারের সাথে যোগাযোগ করলে কারখানার ইটিপি হাউজ থেকে সাইফুলের মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন। নিহতের বাড়ি গাইবান্ধা জেলায় সুন্ধরগঞ্জ থানার বাসিন্দা। সে তার স্ত্রী সন্তান নিয়ে গাজীপুরা সাতাইশ মাটিয়া পাড়া ভাড়া বাসায় বসবাস করে ওই পোশাক কারখানায় চাকুরি করতেন।

বিডি প্রতিদিন/১৮ জানুয়ারি ২০১৭/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর