১৯ জানুয়ারি, ২০১৭ ১৭:৪৩

ঝুট ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে যুবলীগের দু'গ্রুপের সংঘর্ষে আহত ৫

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি:

ঝুট ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে যুবলীগের দু'গ্রুপের সংঘর্ষে আহত ৫

প্রতীকী ছবি

সিদ্ধিরগঞ্জে একটি গার্মেন্টের ঝুট ব্যবসার নিয়ন্ত্রণ নিতে যুবলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে ৩ জন।

বৃহস্পতিবার দুপুরে সাড়ে ১২টায় সিদ্ধিরগঞ্জের সানারপাড় সোনামিয়া মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এলাকাবাসী জানায়, সানারপাড় সিকোটেক্স গার্মেন্টের ঝুট ব্যবসা করে আসছিল নাসিক ৩নং ওয়ার্ড যুবলীগ সাধারণ সম্পাদক তোফায়েল হোসেন। নাসিক নির্বাচনে ৩নং ওয়ার্ড থেকে তিনি নূর হোসেনের ভাতিজা বাদলের প্রতিদ্বন্দ্বী হিসেবে নির্বাচন করে প্ররাজিত হন। নির্বাচনের পর এ ঝুট ব্যবসার নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা করে স্থানীয় যুবলীগ নেতা ও একাধিক মামলার আসামী ফারুক। গত কয়েক দিন ধরেই সন্ত্রাসী ফারুকের নেতৃত্বে তার সহযোগীরা মহড়া দিয়ে আসছিল। এর পূর্বে স্থানীয় কাউন্সিলর ও নুর হোসেনের ভাতিজা শাহজালাল বাদল ওই গার্মেন্টের ঝুট ব্যবসার নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। কিন্তু যুবলীগ নেতা তোফায়েলের কারণে পিছু হটে বাদল।

বৃহস্পতিবার দুপুরে স্থানীয় যুবলীগ নেতা ফারুকের নেতৃত্বে বিএনপি নেতা সামসুল হকের ছেলে রিপন, বিএনপি নেতা আল-ইসলাম ও কাউছারসহ ১৫/২০ ক্যাডার জোরপূর্বক ঐ গার্মেন্ট থেকে ঝুট নামাতে একটি ট্রাক নিয়ে যায়। এসময় কর্তৃপক্ষ ওই বাহিনীকে ঝুট দিতে অস্বীকৃতি জানায়। খবর পেয়ে যুবলীগ নেতা তোফায়ের হোসেন জোরপূর্বক ঝুট নেওয়ার কারণ জানতে চাইলে তাকে মারধর করে ফারুকের ক্যাডাররা। এসময় দুই গ্রুপের মধ্যে কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এসময় তোফায়েল, রিপন, আল-ইসলাম আহত হয়। সংঘর্ষ থামাতে এসে আহত হয় বিলকিছ নামে এক নারীও। খবর পেয়ে পুলিশ গিয়ে খালি ট্রাকটি ওই গার্মেন্ট থেকে বের করে দেয়। ফারুক বাহিনীকে স্থানীয় কাউন্সিলর ও নুর হোসেনের ভাতিজা শাহজালাল বাদল ইন্ধন দিচ্ছে বলে জানায় এলাকার একাধিক সূত্র।

সিদ্ধিরগঞ্জ থানার এসআই আতিকুজ্জামান জানান, পুলিশ গিয়ে খালি ট্রাকটি ওই গার্মেন্ট থেকে বের করে দিয়েছে। এখন পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

বিডি প্রতিদিন/১৯ জানুয়ারি, ২০১৭/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর