২০ জানুয়ারি, ২০১৭ ১৭:৫১

রাজশাহীতে মাতৃসদন থেকে নবজাতক চুরি, আটক ২

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রাজশাহীতে মাতৃসদন থেকে নবজাতক চুরি, আটক ২

রাজশাহী মহানগরীর আরবান হেলথ কেয়ার থেকে অভিনব কায়দায় নবজাতক চুরির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে নগরীর নওদাপাড়ার পোস্টাল অ্যাকাডেমি সংলগ্ন এলাকার আরবান হেলথ কেয়ার মাতৃসদনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় তহুরা বেগম (৩৫) ও নার্স এলিজাবেথকে গ্রেফতার করেছে পুলিশ। 

মাতৃসদনের ব্যবস্থাপক আপেল মাহমুদ জানান, স্বাস্থ্যকর্মী তহুরা বেগম ও পলি বৃহস্পতিবার দুপুরে মুক্তি বেগম (৩০) নামে এক প্রসূতি নারীকে ভর্তি করেন। মুক্তি জেলার পবা উপজেলার চর শ্যামপুর এলাকার নাসির উদ্দিনের স্ত্রী। বৃহস্পতিবার বিকেলে মুক্তি একটি ছেলে সন্তানের জন্ম দেন। রাতে সাড়ে ১০টার দিকে নবজাতকটি চুরি হয়ে যায়।

নবজাতকের মামা শহিদুল ইসলাম জানান, গর্ভকালীন সময় স্থানীয় স্বাস্থ্যকর্মী তহুরা বেগমের কাছ থেকে বিভিন্ন পরামর্শ নিতেন মুক্তি। প্রসবের সময় হয়ে এলে তিনি মুক্তিকে নগরীর ডাসমারী এলাকার একটি নগর স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যান। ওই দিন তার সঙ্গে এনজিওকর্মী পরিচয়ে পলি নামে অজ্ঞাত এক নারীও ছিলেন। ডাসমারী স্বাস্থ্যকেন্দ্রে মুক্তিকে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক জানান তার সিজার করতে হবে। কিন্তু সেখানে এ ব্যবস্থা নেই। এরপর তহুরা ও পলি প্রসূতি মুক্তিকে পোস্টাল অ্যাকাডেমির সামনের মাতৃসদনে নিয়ে যান। সেখানে বিকেলে মুক্তি একটি ছেলে সন্তানের জন্ম দেন। তার চিকিৎসা খরচও বহন করেন ওই এনজিওকর্মী পলি। কিন্তু রাতে সবার অগোচরে নবজাতকটিকে নিয়ে তিনি পালিয়ে যান। এরপর থেকেই তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যাচ্ছে।

নগরীর শাহ মখদুম থানার অফিসার ইনচার্জ (ওসি) জিল্লুর রহমান জানান, এ ঘটনায় ওই রাতে নবজাতকের নানী রোজিনা খাতুন বাদী হয়ে থানায় মামলা করেছেন। মামলার পর স্বাস্থ্যকর্মী তহুরা বেগম ও নার্স এলিজাবেথকে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করে নবজাতকটি উদ্ধারের তৎপরতা চলছে।

মামলার বাদী ও নবজাতকটির নানী রোজিনা খাতুন জানান, নবজাতকটি জন্ম নেওয়ার আগে থেকেই মামলার প্রধান আসামি তোহুরা বেশ কয়েকবার মুক্তির বাড়িতে যান। প্রসব বেদনা ওঠার দিনই তোহুরা অজ্ঞাত ওই নারীকে সঙ্গে নিয়ে মুক্তিদের বাড়িতে যান এবং নবজাতক জন্ম নেওয়ার পরও তোহুরা এবং অজ্ঞাত ওই নারী ক্লিনিকেই ছিলেন। রাত সাড়ে নয়টার দিকে তিনি ঘুমিয়ে পড়লে তার কাছ থেকে নবজাতকটিকে নিয়ে দাদীর কাছে রাখার কথা বলে অজ্ঞাত ওই নারী সটকে পড়েন।


বিডি প্রতিদিন/২০ জানুয়ারি ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর