২১ জানুয়ারি, ২০১৭ ১৪:৫১

ডিনস কমিটির বৈঠকে 'বিএসএমএমইউ' এর পরিস্থিতি

অনলাইন ডেস্ক

ডিনস কমিটির বৈঠকে 'বিএসএমএমইউ' এর পরিস্থিতি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য এ এস এম জাকারিয়া ও প্রক্টর হাবিবুর রহমানের সমর্থক চিকিৎসকেরা চিকিৎসা বন্ধ করে একঘণ্টা মুখোমুখি অবস্থান নেন। পরে এই পরিস্থিতি নিয়ে ডিনস কমিটির বৈঠক বসে। 

আজ শনিবার বেলা পৌনে ১১টা থেকে দুপুর পৌনে ১২টা পর্যন্ত বিএসএমএমইউ চত্বরের ভেতরে বটতলায় মিছিল করেন চিকিৎসকেরা। চিকিৎসকরা অভিযোগ করেন, নার্স নিয়োগ এবং উপাচার্য, সহ-উপাচার্য, প্রক্টরের মধ্যকার বিবাদকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। বিএসএমএমইউয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আবদুল্লাহ আল হারুন এ সময় দুই পক্ষের মধ্যে সমঝোতার চেষ্টা করেন। এর পরপরই ডিনস কমিটির বৈঠক বসে।

গত বৃহস্পতিবার উপাচার্যের কক্ষে উচ্চপদস্থ কর্মকর্তাদের সভায় নার্স নিয়োগে অনিয়মের বিষয় নিয়ে আলোচনা হয়। এ সময় আলোচনার একপর্যায়ে মো. হাবিবুর রহমান ও এ এস এম জাকারিয়ার মধ্যে বিতণ্ডা শুরু হয়। এ এস এম জাকারিয়া অভিযোগ করেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কামরুল হাসান খান সভা থেকে উঠে আসার সময় তাকে শারীরিকভাবে হেনস্তা করেছেন। তবে উপাচার্য এই অভিযোগ অস্বীকার করেন।

এ ঘটনার পর গতকাল শুক্রবার বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও আওয়ামী লীগ-সমর্থিত চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) নেতারা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসেন।  বৈঠকে সব পক্ষকে ধৈর্য ধরার আহ্বান জানানো হয়।

 


বিডি-প্রতিদিন/ ২১ জানুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৭

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর