২২ জানুয়ারি, ২০১৭ ১৬:৩৯
প্রক্সি দিয়ে হত্যা মামলার সাজাভোগ

‘বাস্তব আয়নাবাজির নায়ক’ ভুট্টোসহ ৪ জনের বিরুদ্ধে মামলার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

‘বাস্তব আয়নাবাজির নায়ক’ ভুট্টোসহ ৪ জনের বিরুদ্ধে মামলার নির্দেশ

সিলেটে টাকার বিনিময়ে অন্যজনের হয়ে জেল খাটার অভিযোগে  ‘বাস্তব আয়নাবাজির নায়ক’ রিপন আহমদ ভুট্টোসহ চারজনের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়েরের নির্দেশ দিয়েছেন সিলেটের জেলা ও দায়রা জজ মনির আহমদ পাঠোয়ারী।

এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে রবিবার বিকেলে মামলা দায়েরের আদেশ দেন তিনি।

অভিযুক্তরা হলেন, টাকার লোভে স্বেচ্ছায় বদলী সাজা ভোগকারী রিপন আহমদ ভূট্টো, এডভোকেট শাহ আলম, শিক্ষানবীশ আইনজীবী ও মূল আসামী ইকবাল হোসেন বকুলের ভাই শামীম আহমেদ এবং বিআরটিএ অফিসের দালাল লিয়াকত হোসেন।

২০১৫ সালের ১১ অক্টোবর সিলেট কেন্দ্রীয় কারাগারে একটি হত্যা মামলার যাবজ্জীবন সাজার আসামি ইকবাল হোসেন বকুলের হয়ে টাকার বিনিময়ে প্রক্সি দিয়ে সিলেট কারাগারে বন্দি রয়েছেন রিপন আহমদ ভুট্টো নামের ওই ব্যক্তি। সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে বিষয়টি প্রকাশের পর সিলেটের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী আব্দুল হান্নানকে প্রধান করে গঠন করা হয় বিচার বিভাগীয় তদন্ত কমিটি।

সিলেট জেলা জজ কোর্টের অতিরিক্ত পিপি শামসুল ইসলাম জানান, টাকার বিনিময়ে জেলে যাওয়ায় বিষয়টি তদন্ত প্রতিবেদনে প্রমানিত হওয়ায় ভুট্টোসহ চারজনের বিরুদ্ধে প্রতারণা মামলা দায়েরের নির্দেশ দিয়েছেন আদালত। তবে ভুট্টো যে হত্যা মামলায় প্রক্সি দিয়ে কারান্তরিণ রয়েছে সেই মামলা থেকে তাকে অব্যাহতি দেয়া হয়েছে।

সিলেটের সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নের চানপুর গ্রামের আলোচিত আলী আকবর সুমন হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সেজে জেল খাটছেন ভুট্টো। মূল সাজাপ্রাপ্ত আসামি ইকবাল হোসেন বকুল বর্তমানে সৌদি আরবে পালিয়ে রয়েছেন।

বিডি-প্রতিদিন/ ২২ জানুয়ারি, ২০১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর