২২ জানুয়ারি, ২০১৭ ১৮:০০

খাল দখলমুক্ত অভিযান শুরু ৬ ফেব্রুয়ারি : সাঈদ খোকন

অনলাইন ডেস্ক

খাল দখলমুক্ত অভিযান শুরু ৬ ফেব্রুয়ারি : সাঈদ খোকন

ফাইল ছবি

রাজধানীর জলাবদ্ধতা নিরসনে প্রাথমিকভাবে ৬ এবং ৯ ফেব্রুয়ারি পর্যন্ত নন্দীপাড়া ত্রিমুখী খাল ও হাজারীভাগ বেড়িবাঁধ এলাকার রাস্তা অবৈধ দখলমুক্ত করার জন্য অভিযান চালানো হবে।

রবিবার বিকেল ৪টায় নগর ভবনে আয়োজিত এক জরুরি বৈঠকে এ কথা জানান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশ অনুযায়ী এ কার্যক্রম হাতে নেওয়া হয়েছে জানিয়ে মেয়র বলেন, ঢাকা শহরের জলাবদ্ধতার কারণ হলো খাল ও বক্সকালভার্টগুলো অবৈধভাবে দখল করে ভরাট করা। তাই আমরা প্রাথমিকভাবে নন্দীপাড়া ত্রিমুখী খালকে পুনরায় সচল করার লক্ষ্যে আগামী ৬ ফেব্রুয়ারি অভিযান চালাব। একই সঙ্গে বেড়িবাঁধ এলাকার রাস্তা দখল মুক্ত করার জন্যও ৯ ফেব্রুয়ারি অভিযান চলবে।

সাঈদ খোকন বলেন, দখলকারীরা যেকোনো দল বা যেকোনো পর্যায়ের নেতা হোক না কেন তাদের ছাড় দেওয়া হবে না। জনগণের সম্পত্তি জনগণকে ফিরিয়ে দিতে আমরা কাজ করে যাব। এ ক্ষেত্রে কাউকেই ছাড় দেওয়া হবে না।

খাল, রাস্তা ও বক্সকালভার্ট অবৈধ দখলদার মুক্ত করার লক্ষ্যে সিটি করপোরেশন, ঢাকা ওয়াসা, পানি উন্নয়ন বোর্ড, জেলা প্রশাসন ও ডিএমপি একযোগে কাজ করে যাবে বলেও বলেন তিনি জানান।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন ঢাকা ওয়াসার এমডি টেক্সিম খান, পানি উন্নয়ন বোর্ডের এমডি রেফাত জামিল ও ঢাকা জেল প্রশাসক মো. সালাউদ্দিন প্রমুখ।

বিডি-প্রতিদিন/২২ জানুয়ারি, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর