২২ জানুয়ারি, ২০১৭ ২১:০৭

দরিদ্র জনগোষ্ঠীকে পৌরকরমুক্ত রাখার সিদ্ধান্ত চসিকের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

দরিদ্র জনগোষ্ঠীকে পৌরকরমুক্ত রাখার সিদ্ধান্ত চসিকের

চট্টগ্রাম নগরীতে বসবাসরত দরিদ্র জনগোষ্টীকে পৌরকরের আওতামুক্ত রাখার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন(চসিক)। এছাড়া বিধবা ও অস্বচ্ছলদের পৌরকর সর্বনিম্ন পর্যায়ে রাখা, চলমান এসেসম্যান্ট শেষে নগরবাসীকে পৌরকর ধার্য্যের বিষয়ে অবহিত করা এবং ধার্য্যকৃত পৌরকরের বিষয়ে আপত্তি উত্থাপনের সুযোগ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

একইসঙ্গে চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহের জন্য প্রণীত নীতিমালা সভায় উপস্থাপিত হলে সর্বসম্মতিক্রমে তা গৃহীত হয়। রবিবার দুপুরে চসিকের ১৮তম সাধারণ সভায় এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়। চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন।
 
সভায় অন্যান্য সিদ্ধান্তের মধ্যে আছে চট্টগ্রাম ওয়াসার কর্ণফুলী পানি সরবরাহ প্রকল্পের অধীন রাঙ্গুনীয়াস্থ পোমরায় নির্মিত পানি শোধনাগারটি ‘শেখ হাসিনা পানি শোধনাগার’ নামকরণ, ৪১ টি ওয়ার্ডে ডিজিটাল সেন্টার চালু, উদ্যান নির্মাণ, বাকলিয়া স্টেডিয়ামকে খেলার উপযোগী করা, ঠান্ডাছড়ি লেক রিসোর্ট এর পরিকল্পিত উন্নয়ন, ৩২৮টি উন্নয়ন প্রকল্প অনুমোদন, সকল ওয়ার্ডে জঙ্গি প্রতিরোধ কমিটি গঠন, সম্ভাব্য দুর্যোগ মোকাবেলায় সেবক প্রশিক্ষণ ও চসিক পরিচালিত সকল স্থাপনা, হাটবাজার, শপিং কমপ্লেক্স, স্কুল কলেজ এবং হাসপাতালসহ সর্বত্র অগ্নিনির্বাপক ব্যবস্থা গ্রহণ করা।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর