২৩ জানুয়ারি, ২০১৭ ১৮:১৬

সেই ভুট্টোসহ চার জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সেই ভুট্টোসহ চার জনের বিরুদ্ধে মামলা

সিলেটে টাকার বিনিময়ে অন্যজনের হয়ে জেলখাটার অভিযোগে চারজনের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করা হয়েছে। সোমবার দুপুরে সিলেট কেন্দ্রীয় কারাগারের জেল সুপার ছগির মিয়া বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলাটি দায়ের করেন।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহেল আহমদ জানান, টাকার বিনিময়ে অন্যজনের হয়ে সাজা ভোগকারী রিপন আহমদ ভুট্টো ও প্রতারণামূলক এ কাজে তাকে সহযোগিতাকারী অ্যাডভোকেট শাহ আলম, মূল আসামি ইকবাল হোসেন বকুলের ভাই শামীম আহমদ ও ডিসি অফিসের দালাল লিয়াকত হোসেনের বিরুদ্ধে প্রতারণার মামলা হয়েছে। মামলা নং-১৫।

সম্প্রতি টাকার বিনিময়ে অন্যজনের হয়ে প্রক্সি দিয়ে জেল খাটার ঘটনা গণমাধ্যমে প্রকাশিত হলে সিলেট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী আবদুল হান্নানকে প্রধান করে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির দেওয়া তদন্ত প্রতিবেদনে টাকার বিনিময়ে কারাবন্দী থাকার বিষয়টি প্রমাণিত হওয়ায় সিলেট জেলা ও দায়রা জজ মনির আহমদ পাটোয়ারি রবিবার প্রতারণার মামলার নির্দেশ দেন।

প্রসঙ্গত, সিলেট সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নের হাউশা গ্রামের আলী আকবর সুমনকে ২০০৯ সালের ২ সেপ্টেম্বর রাতে হত্যা করা হয়। এ ঘটনায় দায়েরকৃত মামলার রায় ২০১২ সালের ২০ জুন ঘোষণা করেন সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনাল। চার্জশিটভুক্ত ৯ আসামির ৩ জনকে যাবজ্জীবন দণ্ডাদেশ দেওয়া হয়। এরা হচ্ছেন- হাউশা গ্রামের মৃত মছকন্দর আলীর ছেলে দরাশ মিয়া, তার স্ত্রী রুজিনা বেগম ও একই গ্রামের আবদুল মতিনের ছেলে ইকবাল হোসেন বকুল।
২০১৫ সালের ১১ অক্টোবর আদালতে আত্মসমর্পণ করে নিজেকে ‘ইকবাল হোসেন বকুল’ পরিচয় দেন রিপন আহমদ ভুট্টো। এরপর তাকে কারাগারে প্রেরণ করা হয়। বর্তমানে যাবজ্জীবন দণ্ডাদেশপ্রাপ্তরা পলাতক রয়েছেন।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর