২৪ জানুয়ারি, ২০১৭ ২১:৪২

রিমান্ড নাকচ হয় কিন্তু জামিন মেলেনা

নিজস্ব প্রতিবেদক

রিমান্ড নাকচ হয় কিন্তু জামিন মেলেনা

ফাইল ছবি

বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক নাজমুল হুদার বিরুদ্ধে করা সকল মামলার রিমান্ড নাকচ হলেও জামিন মিলেছে শুধু একটি মামলায়। এ কারণে তার স্বজনদের মধ্যে হতাশা দেখা দিয়েছে। এদিকে এক মামলার রিমান্ড শুনানীর জন্য এ পর্যন্ত বহুবার কারাগার থেকে সাংবাদিক নাজমুলকে আদালতে আনা হয়েছে। 

এমনকি কোন মামলার ধার্য তারিখ ছাড়াই তাকে কারাগার থেকে আদালতে আনা হয়েছে। অতি উৎসাহী ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজীম ও আশুলীয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসিনুল কাদিরসহ তিন পুলিশ কর্মকর্তা সাংবাদিক নাজমুলের বিরুদ্ধে এসব হয়রানিমূলক মামলা করেন। এটা সরকার ও পুলিশ বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন করার ষড়যন্ত্র বলে অভিজ্ঞ মহলের অভিমত।
 
এ বিষয়ে তার আইনজীবী তুহিন হাওলাদার বাংলাদেশ প্রতিদিনকে জানান, সাংবাদিক নাজমুলকে নানাভাকে হয়রানি করছে পুলিশ। তবে একটু আশার কথা হলো, মঙ্গলবার আশুলিয়া থানার একটি মামলায় রিমান্ড আবেদন নাকচ হয়েছে। এখন আর কোন মামলায় রিমান্ডে নেওয়ার আবেদন নাই। এছাড়া পুলিশের করা ঢাকার আশুলিয়া থানার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় জামিন পেয়েছেন সাংবাদিক নাজমুল। ঢাকায় অবস্থিত বাংলাদেশের একমাত্র সাইবার ট্রাইব্যুনালের বিচারক কে এম শামসুল আলম ২৩ জানুয়ারী তাকে জামিন দেন। 

এছাড়া আশুলিয়া থানার প্যান্ট চুরিসহ ৫ মামলার জামিন আবেদন একের পর এক নাকচ করে দেয় ঢাকার মুখ্য বিচারিক হাকিম আদালত। এখন ওই আদালতের আদেশের বিরুদ্ধে নিয়মানুযায়ি ঢাকার জেলা ও দায়রা জজ আদালতে জামিনের আবেদন করা হবে।  

এর আগে গত ২৩ ডিসেম্বর রাতে আশুলিয়া থানা পুলিশ বাদী হয়ে বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সাভার প্রতিনিধি নাজমুল হুদার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা করে। এর কিছুক্ষণ পরেই তাকে গ্রেফতার করা হয়। পরে গত বছরের প্যান্ট চুরির মামলাসহ পুরান আরো ৫ মামলায় গ্রেফতার দেখিয়ে দফায় দফায় রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়। কিন্তু আদালত প্যান্ট চুরির মামলাসহ পুরান ৫ মামলার সবকটির রিমান্ড আবেদন নাকচ করে দেয়।

 

বিডি প্রতিদিন/২৪ জানুয়ারি ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর