২৪ জানুয়ারি, ২০১৭ ২১:৫০

আগামী নির্বাচন বর্তমান সরকারের অধীনেই: তোফায়েল

নিজস্ব প্রতিবেদক

আগামী নির্বাচন বর্তমান সরকারের অধীনেই: তোফায়েল

আগামী জাতীয় সংসদ নির্বাচন সময়মতো বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের অধীনেই অনুষ্ঠিত হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, রাষ্ট্রপতি সবার কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন কমিশন গঠন করবেন। এ বিষয়ে ষড়যন্ত্র করে কিংবা বাড়াবাড়ি করে কোনো লাভ নেই। কোন ধরনের নতুন প্রস্তাব গ্রহণযোগ্য হবে না।

আজ মঙ্গলবার গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে রাজধানীর বকশীবাজারের নবকুমার ইনস্টিটিউটে পুস্পমাল্য অর্পণের পর তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, পাকিস্তানকে সাথে নিয়ে বিএনপি-জামায়াত দেশের উন্নয়ন-অগ্রযাত্রাকে ব্যাহত করতে চাচ্ছে। নতুন নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি ইতোমধ্যে ৩১টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ সম্পন্ন করেছেন। সংলাপে রাজনৈতিক দলগুলো সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠনের বিষয়ে রাষ্ট্রপতির এখতিয়ারের প্রতি আস্থার কথা জানিয়েছে।

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মঙ্গলবার পালিত হয় ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস। বাঙালি জাতির স্বাধিকার আন্দোলনের অন্যতম প্রধান মাইলফলক ঊনসত্তরের এই গণঅভ্যুত্থান। মুক্তিকামী নিপীড়িত জনগণের পক্ষে জাতির মুক্তির সনদ খ্যাত ৬ দফা দাবি এবং পরবর্তীতে ছাত্র সমাজের দেওয়া ১১ দফা কর্মসূচির প্রেক্ষাপটে সংঘটিত হয়েছিল এ গণঅভ্যুত্থান। দিবসটি পালন উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি পালন করে।

১৯৬৯ সালের ২০ জানুয়ারি গণঅভ্যুত্থানের নায়ক শহীদ আমানুল্লাহ আসাদুজ্জামানের (যিনি শহীদ আসাদ নামে নাম পরিচিত) আত্মদানের পর ২১, ২২, ২৩ জানুয়ারি শোক পালন করা হয়। এরপর ঢাকায় ২৪ জানুয়ারি গণঅভ্যুত্থানের সৃষ্টি হয়।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর