Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : ১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৪৭ অনলাইন ভার্সন
৪ মাস পর বাড়ি ফিরলেন খাদিজা
নিজস্ব প্রতিবেদক, সিলেট

৪ মাস পর বাড়ি ফিরলেন খাদিজা

প্রায় ৪ মাস চিকিৎসা শেষে সিলেটে ফিরেছেন ছাত্রলীগ নেতা বদরুল আলমের হামলায় আহত সিলেট সরকারি মহিলা কলেজ ছাত্রী খাদিজা বেগম নার্গিস।

বুধবার বেলা আড়াইটায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তিনি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান। পরে স্বজনরা তাকে গ্রামের বাড়ি নিয়ে যান।

বিমানবন্দরে খাদিজা গণমাধ্যমে কোন কথা না বললেও তার ভাই শাহীন মিয়া জানান, খাদিজার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে, তবে মানসিকভাবে তিনি এখনো বিপর্যস্ত। চিকিৎসকরা তার মানসিক অবস্থার উন্নতির বিষয়টি দেখতে এক সপ্তাহের জন্য তাকে সিলেটে পাঠিয়েছেন। এই সময়ের মধ্যে তার মানসিক অবস্থার উন্নতি হয় কিনা এ বিষয়টি চিকিৎসকরা পর্যবেক্ষণ করবেন।

আগামী ২৬ ফেব্রুয়ারি ধার্য তারিখে খাদিজা আদালতে হাজির থাকবেন কিনা এমন প্রশ্নের জবাবে শাহীন মিয়া বলেন, খাদিজা এখনো পুরোপুরি সুস্থ নন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এ সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে, বিমানবন্দর থেকে বিকেল ৩টার দিকে সদর উপজেলার হাউসা গ্রামের বাড়িতে পৌঁছান খাদিজা। এ সময় তার সাথে ছিলেন বাবা মাসুক মিয়া ও ভাই শাহীন। এ সময় বাড়িতে পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনকে কাছে পেয়ে উচ্ছ্বসিত দেখায় তাকে।

প্রসঙ্গত, প্রেমের প্রস্তাব প্রত্যাখান হওয়ায় গেলো বছরের ৩ অক্টোবর সিলেট এমসি কলেজ ক্যাম্পাসে পরীক্ষা দিয়ে বের হওয়ার পর চাপাতি হাতে খাদিজার উপর হামলা চালায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সম্পাদক বদরুল আলম। আশঙ্কাজনক অবস্থায় প্রথমে তাকে সিলেট ওসমানী মেডেকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে ওই রাতেই তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কয়েক দফা অস্ত্রোপচার শেষে খাদিজা কিছুটা সুস্থ হয়ে ওঠলে গত ২৮ নভেম্বর তাকে সাভারের পক্ষাঘাতপ্রস্থদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) নেয়া হয়। বর্তমানে সেখানেই তার চিকিৎসা চলছে।

বিডি-প্রতিদিন/০১ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow