Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭
প্রকাশ : ৩ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:৪১ অনলাইন ভার্সন
আপডেট :
বাঙালির সংস্কৃতির আবহে চট্টগ্রাম প্রেসক্লাবে পিঠা উৎসব
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
বাঙালির সংস্কৃতির আবহে চট্টগ্রাম প্রেসক্লাবে পিঠা উৎসব

বাঙালি সংস্কৃতির আবহ নিয়ে চট্টগ্রাম প্রেসক্লাবের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে বর্ণিল পিঠা উৎসব। আজ শুক্রবার সকালে প্রেসক্লাবে এ উৎসব অনুষ্ঠিত হয়।

উৎসবে প্রতিটি পিঠার থরে থরে ফুটে উঠে বাঙালি ঐতিহ্যের চিত্র।

প্রেস ক্লাবের প্রায় ২৭ জন সদস্যের সহধর্মিনী পিঠা উৎসবে অংশ নেন। বাহারি পিঠার মধ্যে উল্লেখযোগ্য ছিল আতিক্কা পিঠা, হৃদয় হরণ, ছাইন্না পিঠা, চিংড়ি পুলি, কিমা ভাপা, সব্জিরোল, চিরুনী, ডালের নকশি, হাতের বানানো গুরা পিঠা, বিন্নি চাউলের কলা পাতার পিঠা, দুধ পুলি, নারকেল বরফি বাহার, আলুর রস ডোবা মালাই গজা, সাগুদানা, নুনচিয়া, ভেজিটেবল কাটলেট, পুডিং, অন্থন, গাজর পাকন, দুধ চিতই, ত্রিভূজা চিকেন, রসে ভরা প্যাচ পিঠা, মুগ পাকন, পান্ডোয়া, ফুলঝুরি, মাল পোয়া, সুজির রসমঞ্জুরী, ডিমের ঝুড়ি, হাতঝারা পিঠা, বিবিখানা, গোলাপ পিঠা, পাক্কন পিঠা, বকুলফুল।  

পিঠা উৎসবে প্রথম পুরস্কার অর্জন করেন মিসেস নূর জাহান, দ্বিতীয় জেসমিন আক্তার ডলি ও তৃতীয় মুক্তি খানম, যুগ্মভাবে চতুর্থ হন রুমা জসিম চৌধুরী এবং সীমা আলম। উৎসবে বিচারক ছিলেন হারু বিশ্বাস, শাহেদুল ইসলাম এবং আফরোজা সুলতানা পুতুল। পিঠা উৎসব উদ্বোধন করেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুস ছালাম।   

প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ারের সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক ফরিদ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত উৎসবে স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ। বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, উৎসব উদযাপন কমিটির আহবায়ক ও সাংস্কৃতিক সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার এবং কার্যকরী সদস্য শহীদ উল আলম।
 
   

 

বিডি-প্রতিদিন/ ৩ ফেব্রুয়ারি, ২০১৭/ আবুল্লাহ সিফাত-১৬

আপনার মন্তব্য

up-arrow