Bangladesh Pratidin

প্রকাশ : ৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৪২ অনলাইন ভার্সন
সাংবাদিক হত্যার বিচারে আলাদা ট্রাইব্যুনাল দাবি আরইউজের
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:
সাংবাদিক হত্যার বিচারে আলাদা ট্রাইব্যুনাল দাবি আরইউজের

সাংবাদিক হত্যার বিচারে আলাদা ট্রাইব্যুনাল দাবি করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুলকে গুলি করে হত্যার প্রতিবাদে এক মানববন্ধনে আরইউজে নেতৃবৃন্দ এই দাবি করেন।

রবিবার বেলা ১১টায় রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে আরইউজে এই মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে একের পর এক সাংবাদিক হত্যার ঘটনা ঘটে। কিন্তু বিচারের দাবিতে রাস্তায় দাঁড়িয়েও কোনো লাভ হয় না। তাই সাংবাদিক হত্যাকাণ্ডের বিচারের জন্য আলাদা ট্রাইব্যুনাল গঠন করতে হবে। ওই ট্রাইব্যুনালে দ্রুততম সময়ের মধ্যে সাংবাদিক হত্যার বিচার নিশ্চিত করতে হবে।

প্রায় ঘণ্টাব্যাপি ওই মানববন্ধনে সভাপতিত্ব করেন আরইউজের সভাপতি কাজী শাহেদ। সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদের পরিচালনায় এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সদস্য আনিসুজ্জামান, রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আহসান হাবিব অপু, আরইউজের নির্বাহী সদস্য সাইফুর রহমান রকি, রাজশাহী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ প্রমূখ।

মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাব, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, রাজশাহী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি, সমকাল সুহৃদ সমাবেশ, জন উদ্যোগ ও আদিবাসী ছাত্র পরিষদের নেতৃবৃন্দ অংশ নেন।

বিডি প্রতিদিন/৫ ফেব্রুয়ারি ২০১৭/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow