Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৫ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:০৬ অনলাইন ভার্সন
আপডেট : ৫ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:১৫
সাংবাদিক শিমুল হত্যা
সেই মেয়র মিরু ঢাকা থেকে গ্রেফতার
সিরাজগঞ্জ প্রতিনিধি:
সেই মেয়র মিরু ঢাকা থেকে গ্রেফতার
ফাইল ছবি

সিরাজগঞ্জের শাহজাদপুরের দৈনিক সমকাল পত্রিকার সাংবাদিক শিমুল হত্যার প্রধান আসামি পৌর মেয়র হামিদুল হক মিরুকে গ্রেফতার করা হয়েছে। রবিবার রাতে ঢাকার শ্যামলী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সিরাজগঞ্জ পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তাকে সিরাজগঞ্জে কবে ও কখন আনা হবে সে বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত নেয়া হয়নি বলে এই কর্মকর্তা জানিয়েছেন।

প্রসঙ্গত, শাহজাদপুরের দিলরুবা বাস টার্মিনাল থেকে উপজেলা সদর পর্যন্ত রাস্তার কাজ পাওয়ার পর অনেকদিন কেটে গেলেও ঠিকাদার কাজ শুরু করেনি। বিষয়টি নিয়ে শাহজাদপুর সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদ প্রতিবাদ করে। এতে মেয়র ও তার ভাইয়েরা বিজয়ের উপর ক্ষুব্ধ হয়। এরই জের ধরে শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরু’র ছোট ভাই হাসিবুল ইসলাম পিন্টু গত বৃহস্পতিবার দুপুরে কালিবাড়ি এলাকা থেকে ছাত্রলীগ নেতা বিজয়কে পিস্তুলের মুখে তুলে মেয়রের বাড়িতে নিয়ে যায় এবং সেখানে বিজয়কে বেধড়ক মারপিট করে তার হাত-পা ভেঙে দেয়। এ সংবাদ ছড়িয়ে পড়লে দলের কর্মী-সমর্থক ও তার মহল্লা কান্দাপাড়ার লোকজন ক্ষিপ্ত হয়ে দিলরুবা বাস টার্মিনাল এলাকায় মহাসড়ক অবরোধ করে। এ অবস্থায় অবরোধকারীদের একটি অংশ ক্ষিপ্ত হয়ে মনিরামপুর এলাকায় অবস্থিত পৌর মেয়রের বাড়ি ঘিরে ফেলে ইটপাটকেল ছুড়তে থাকে। এ সময় পৌর মেয়র ও তার ভাই শর্টগান নিয়ে গুলি ছুঁড়তে শুরু করেন। এক পর্যায়ে মেয়রের শর্টগানের একটি গুলি সাংবাদিক শিমুলের চোখ দিয়ে ঢুকে মাথার ভিতরে চলে যায়। পরদিন বগুড়া থেকে ঢাকা নেয়ার পথে সিরাজগঞ্জের হাটিকুমরুল গোলচত্ত্বর এলাকায় তার মৃত্যু হয়। এ ঘটনায় সিরাজগঞ্জসহ সারাদেশের সাংবাদিকদের মধ্যে বিক্ষোভ শুরু হয়। ওই রাতেই সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন্নাহার মেয়রকে প্রধান আসামি করে ১৮ জনের নামে হত্যা মামলা দায়ের করে। মামলা দায়েরের পর থেকে মেয়র পলাতক ছিলেন।  

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow