Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর, ২০১৭

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৩৩ অনলাইন ভার্সন
আপডেট :
জাতীয়তাবাদী আইনজীবী পরিষদের পরিচিতি সভা বর্জন একাংশের
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
জাতীয়তাবাদী আইনজীবী পরিষদের পরিচিতি সভা বর্জন একাংশের

আইনজীবী নয়, এমন ব্যক্তি সিটি মেয়র আহসান হাবিব কামালকে প্রধান অতিথি করায় বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্যানেল জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের পরিচিতি সভা ও নবীন সদস্য বরণ অনুষ্ঠান বর্জন করেছেন একাংশের আইনজীবীরা।

মঙ্গলবার সকালে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক আলী আহম্মেদের সভাপতিত্বে এই পরিচিতি সভা ও নবীনবরণ অনুষ্ঠিত হয়।

বিএনপি নেতা এক সিনিয়র আইনজীবী নাম না প্রকাশের অনুরোধ জানিয়ে বলেন, বরিশাল তথা সারা দেশের আইনজীবী সমিতিগুলোর নির্বাচনে আওয়ামী লীগ কিংবা বিএনপি সমর্থিত প্যানেল পরিচিতি সভায় আইনজীবী ব্যতীত কাউকে অতিথি করার ঘটনা নজিরবিহীন। তিনি মঙ্গলবার সকালে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্যানেল পরিচিতি সভায় গিয়ে দেখেন প্রধান অতিথি করা হয়েছে আইনজীবী নয় এমন একজন ব্যক্তি অর্থাৎ সিটি মেয়রকে। এ কারনে তিনি সভাস্থল থেকে বেরিয়ে যান। তার মতো বিএনপি ঘরানার অনেক আইনজীবী এমন কাণ্ডে ক্ষুব্ধ হয়ে মঙ্গলবার প্যানেল পরিচিতি সভা বর্জন করেন বলে জানান।

মহানগর বিএনপি নিরক্ষরতা দূরীকরণ সম্পাদক জেলা আইনজীবী সমিতির সাবেক সম্পাদক শহীদ হোসেন বলেন, আইনজীবী নয়, এমন ব্যক্তিকে প্যানেল পরিচিতি অনুষ্ঠানে প্রধান অতিথি করার সিদ্ধান্ত কে নিয়েছে তা তিনি জানেন না। আইনজীবী নয়, এমন ব্যক্তিকে অতিথি করার রীতি নেই আইনজীবী অঙ্গনে। আবার বাইরের কোন ব্যক্তি এই অনুষ্ঠানে আসতে পারবে না- এমনও কোন নিয়ম নেই। তারপরও অনেক আইনজীবী বিষয়টি আড় চোখে দেখেছে। অ্যাডভোকেট শহীদ বলেন, ব্যক্তিগত কারনে তিনি মঙ্গলবারের ওই পরিচিতি সভায় যেতে পারেননি।

তিনি শুনেছেন, বিএনপি ঘরানার অনেক আইনজীবীই ওই অনুষ্ঠানে যাননি।

বরিশাল জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক আলী আহম্মেদ বলেন, প্যানেল পরিচিতি সভায় বাইরের কাউকে অতিথি করার রেওয়াজ নেই, এটা ঠিক। তবে মাঝে মধ্যে এ রকমটা হয়ে থাকে। আজকের প্যানেল পরিচিতি সভায় অনেক আইনজীবী ছিলেন। কেউ ওই সভা বর্জন করেছে- এমন খবর তিনি জানেন না।

আগামী ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি ও সমমনা দল সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল থেকে সভাপতি পদে আবুল কালাম আজাদ (১) ও সম্পাদক পদে মোখলেছুর রহমান বাচ্চু এবং আওয়ামী লীগসহ সমমনা দল সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল থেকে সভাপতি পদে ওবায়েদুল্লাহ সাজু ও সম্পাদক পদে মামুন-অর রশিদ প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুটি প্যানেলই ১৬ সদস্য বিশিষ্ট। বরিশাল জেলা আইনজীবী সমিতির সদস্য সংখ্যা প্রায় ৯শ’। মোট ভোটার প্রায় সাড়ে ৮শ’।


বিডি-প্রতিদিন/০৭ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 

 

 

আপনার মন্তব্য

up-arrow