Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:০৩ অনলাইন ভার্সন
আপডেট : ৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:৫৪
'স্মার্ট কার্ড পেয়েছে ৭ লাখ ৪৮ হাজার নাগরিক'
নিজস্ব প্রতিবেদক
'স্মার্ট কার্ড পেয়েছে ৭ লাখ ৪৮ হাজার নাগরিক'

সংসদ কার্যে নির্বাচন কমিশন সচিবালয়ের দায়িত্বপ্রাপ্ত আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বর্তমানে প্রথম পর্যায়ে ঢাকা সিটি কর্পোরেশন এলাকায় স্মার্ট কার্ড বিতরণ চলছে। এখনো বিভাগীয় শহর খুলনায় স্মার্ট কার্ড বিতরণ শুরু হয়নি।

ঢাকা মহানগরীর দশটি থানা নির্বাচন অফিস এবং কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলার জনগণের মাঝে ৭ লাখ ৪৮ হাজার ৪২২ জন নাগরিকের মধ্যে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হয়েছে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের শীতকালীন অধিবেশনে মঙ্গলবার টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে মুহাম্মদ মিজানুর রহমানের (খুলনা-২) এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য দেন।

এ সময় আইনমন্ত্রী আরও জানান, ঢাকা মহানগরীর দশটি এলাকার মধ্যে রয়েছে রমনা, উত্তরা, ক্যান্টনমেন্ট, ধানমন্ডি, গুলশান, লালবাগ, সবুজবাগ, মিরপুর, মতিঝিল ও কোতয়ালী। এ কার্মসূচির আওতায় এখনো বিভাগীয় শহর খুলনা স্মার্ট কার্ড বিতরণ শুরু হয়নি। দ্বিতীয় পর্যায়ে দেশের অন্যান্য সিটি কর্পোরেশন এলাকায় স্মার্ট কার্ড বিতরণের পরিকল্পনা রয়েছে। তার আওতায় খুলনা সিটি কর্পোরেশন এলাকায় স্মার্ট বিতরণ করা হবে। পরবর্তীতে পর্যায়ক্রমে দেশের অন্যান্য এলাকায় স্মার্ট কার্ড বিতরণের কার্যক্রম গ্রহণ করা হবে।  

বিডি-প্রতিদিন/০৭ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow