Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:৫০ অনলাইন ভার্সন
আপডেট :
'দুর্নীতির সুনির্দিষ্ট অভিযোগ পেলে কাউকেই ছাড় দেয়া হবে না'
অনলাইন ডেস্ক
'দুর্নীতির সুনির্দিষ্ট অভিযোগ পেলে কাউকেই ছাড় দেয়া হবে না'
ফাইল ছবি

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতির সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেলে কাউকেই ছাড় দেয়া হবে না।

আজ মঙ্গলবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে এনজিও বিষয়ক ব্যুরো আয়োজিত ‘জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন ও দুর্নীতি প্রতিরোধে এনজিওদের ভূমিকা’ শীর্ষক এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

দুদক চেয়ারম্যান বলেন, দুর্নীতিবাজ ও ঘুষ গ্রহণকারীকে গ্রেফতারের ক্ষেত্রে তার সামাজিক বা পেশাগত বা অন্য কোনো পরিচয় কমিশনের কাছে ন্যূনতম গুরুত্ব পাবে না।  

দুর্নীতি দমন অসম্ভব নয়, কিন্তু কঠিন কাজ বলেও মন্তব্য করেন তিনি।

দুর্নীতির কাছে আত্মসমর্পণ না করে সম্মিলিতভাবে দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য দুদক চেয়ারম্যান সকলের প্রতি আহ্বান জানান।  

এনজিও প্রতিনিধিদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের অ্যাডভোকেসি কর্মসূচি বিশ্বব্যাপী প্রশংসিত। তাই দুর্নীতির বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির ক্ষেত্রে এ সকল কর্মসূচিতে দুর্নীতির ধারণা, কুফল ইত্যাদি তৃণমূল পর্যায়ে পৌঁছে দিতে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন সৃষ্টিতে ভূমিকা রাখুন।  

এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক মো. আসাদুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান, এনজিও ব্যক্তিত্ব খুশি কবীর, ফারাহ্ কবীর, আরোমা দত্ত, রহিমা সুলতানা কাজল,ফিলিপ বিশ্বাস ও সিরাজুল ইসলাম সজীব বিশ্বাস বক্তব্য রাখেন।

বিডি প্রতিদিন/৭ ফেব্রুয়ারি ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow