Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:৩৩ অনলাইন ভার্সন
আপডেট : ৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:৩৪
দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম বন্ধ
অনলাইন ডেস্ক
দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম বন্ধ

দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়ে হাইকোর্টের রায় বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আজ বুধবার সকালে প্রতিষ্ঠানটির করা আপিল খারিজ করে দিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বেঞ্চ।

গত ২৭ জুলাই অনুমোদন ছাড়া শাখা খোলা, সনদ বাণিজ্যসহ নানা অনিয়মের অভিযোগে বিশ্ববিদ্যালয়টি বন্ধ ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয়। হাইকোর্টের রায়ের পরিপ্রেক্ষিতে এই আদেশ জারি করা হয়েছিল। এরপর এ ব্যাপারে আপিল করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রায়ের পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, এই রায়ে দারুল ইহসানের নামে বিভিন্ন জায়গায় যেসব ক্যাম্পাস চালু ছিল, সেগুলোর সকল কার্যক্রমই অবৈধ হয়ে গেল। এটা অন্যান্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জন্য একটা বার্তাও বটে। কিছু নির্দেশনা আপিল বিভাগ দেবেন বলেও জানান তিনি।

দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের মালিকানা নিয়ে সৃষ্ট সংকট থেকে শুরু করে নিয়ম বহির্ভূতভাবে আউটার ক্যাম্পাসের মাধ্যমে কার্যক্রম পরিচালনা বন্ধ করাসহ বিভিন্ন সমস্যার সমাধানে ২০১০ সালের অক্টোবরে অবসরপ্রাপ্ত বিচারপতি কাজী এবাদুল হককে প্রধান করে এক সদস্যের বিচার বিভাগীয় কমিটি করে সরকার। ২০১৩ সালের মার্চ মাসে বিচার বিভাগীয় সেই কমিটি শিক্ষা মন্ত্রণালয়ে তাদের তদন্ত প্রতিবেদন জমা দেন। প্রতিবেদনে দারুল ইহসান বিশ্ববিদ্যালয় বন্ধের সুপারিশ করা হয়।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow