Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৬ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ১৬ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:১৩ অনলাইন ভার্সন
আপডেট :
বরিশালে ৫০ মাদ্রাসাছাত্র অসুস্থ হওয়ার ঘটনায় তদন্ত কমিটি
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ৫০ মাদ্রাসাছাত্র অসুস্থ হওয়ার ঘটনায় তদন্ত কমিটি

বরিশাল নগরীর ৪ নম্বর ওয়ার্ডের উলালঘুনি মাদ্রাসা ও এতিমখানার এক শিক্ষক ও ৫০ শিক্ষার্থীর খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত হওয়ার ঘটনা তদন্তে কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। গত মঙ্গলবার রাতে বরিশাল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষক-শিক্ষার্থীদের দেখতে গিয়ে তদন্ত কমিটি গঠনের কথা জানান জেলা প্রশাসক।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মনির হোসেন হাওলাদারকে প্রধান করে গঠিত ৫ সদস্যের তদন্ত কমিটিকে পরবর্তী ৭ কার্যদিবসের মধ্য প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান।

এর আগে, গত মঙ্গলবার সকালে আগের রাতের বাসি খিঁচুড়ি এবং ওইদিন দুপুরে লাউ ও ডাল দিয়ে দুপুরের খাবার খায় ওই মাদ্রাসার আবাসিক শিক্ষক ও শিক্ষার্থীরা। ওইদিন বিকেলে প্রত্যেকের পেটের পীড়া দেখা দেয়। সন্ধ্যার দিকে একে একে অসুস্থ হয়ে পড়ে। প্রত্যেকেই ডায়রিয়ায় আক্রান্ত এবং বমি বমি ভাব হয়। রাত ৮টা থেকে ১০টার মধ্যে ৫০ শিক্ষার্থী এবং একজন শিক্ষককে জেনারেল (সদর) হাসপাতালে ভর্তি করা হয়।

উলানঘুনি ইসলামিয়া মাদ্রাসা ও এতিমখানার তিন বিভাগে মোট শিক্ষার্থী ১২০ জন। এদের মধ্যে ৬৫ জন আবাসিক শিক্ষার্থী। ৫০ শিক্ষার্থী এবং একজন শিক্ষককে হাসপাতালে ভর্তি করা হলেও আরও কয়েক শিক্ষার্থীকে অভিভাবকরা বাসাসহ অন্যত্র নিয়ে গেছেন বলে জানিয়েছে মাদ্রাসা কর্তৃপক্ষ।


বিডি-প্রতিদিন/০৮ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow