Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৪০ অনলাইন ভার্সন
আপডেট : ৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৫২
বিনামূল্যের বিপুল পাঠ্যবই মিলল বসতঘরে
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
বিনামূল্যের বিপুল পাঠ্যবই মিলল বসতঘরে

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যবই বোর্ডের বই বিনামূল্যে শিক্ষার্থীদের কাছে বিতরণের কথা থাকলেও তা প্রায় মেলে খোলা বাজারের বইয়ের দোকানে। এবার বিপুল পরিমাণ বিনামূল্যের বই পাওয়া গেল নগরীর একটি ফ্ল্যাটে।

বই বিতরণ কার্যক্রম শুরুর ৪০ দিন পার হতে চললেও এখনো অনেক স্কুলের শিক্ষার্থীরা সব পাঠ্যবই পায়নি। কিন্তু সেই বিনামূল্যের পাঁচ হাজার ৩৭১টি পাঠ্যবই পাওয়া গেল বসতঘরে। তা নিয়ে সংশ্লিষ্ট একজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার রাতে কোতোয়ালী থানার রহমতগঞ্জের কে বি আব্দুস সাত্তার রোডের আবু সাঈদ বিল্ডিংয়ের দ্বিতীয় তলার একটি ফ্ল্যাটে মজুদ রাখা এসব বই উদ্ধার করে নগর গোয়েন্দা পুলিশ। এতে প্রথম থেকে দশম শ্রেণির পাঠ্যবই রয়েছে। নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. ফজলুল কাদের চৌধুরী ও পুলিশ পরিদর্শক মো. মাহবুবুল আলমের নেতৃত্বে এই অভিযান চলে।

নগর গোয়েন্দা পুলিশ সূত্র জানা গেছে, হাটহাজারীর সাদেক নগর গুমান মর্দন সরকার হাটের মৃত নজির আহম্মদ খানের ছেলে ব্যবসায়ী মো. নিয়ামত উল্লাহ খানের (৬০) বাসায় এসব বই পাওয়া গেছে। গোপন সংবাদের ভিত্তিতে এই বিশেষ অভিযান চালায় পুলিশ। তবে নিয়ামতকে পুলিশ ধরতে না পারলেও তার বিরুদ্ধে কোতোয়ালী থানায় একটি মামলা হয়েছে। তাকে দ্রুত গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান কোতোয়ালী থানার ওসি জসিম উদ্দিন।

বিডি প্রতিদিন/৮ফেব্রুয়ারি ২০১৭/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow