Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৮ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:২৬ অনলাইন ভার্সন
আপডেট :
কুমিল্লা সিটি মেয়রের দায়িত্ব হস্তান্তর
কুমিল্লা প্রতিনিধি:
কুমিল্লা সিটি মেয়রের দায়িত্ব হস্তান্তর

কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচিত প্রথম মেয়র মনিরুল হক সাক্কু দায়িত্ব পালনের ৫ বছর পূর্ণ করে বুধবার রাত সাড়ে ৭টার দিকে নগর ভবন থেকে বিদায় নেন। এর আগে নগর ভবনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে নবনিযুক্ত প্রশাসকের দায়িত্ব গ্রহণ করেন কুমিল্লা জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম।

সূত্র জানায়, ২০১২ সালের ৫ জানুয়ারি কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অধ্যক্ষ আফজল খানকে পরাজিত করে সিটি কর্পোরেশনের প্রথম মেয়র নির্বাচিত হন জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল হক সাক্কু। গত ৬ ফেব্রুয়ারি স্থানীয় সরকার বিভাগের এক প্রজ্ঞাপনে কুমিল্লা জেলা প্রশাসক মো. জাহাংগীর আলমকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে প্রশাসক পদে নিয়োগ দেয়া হয়। বুধবার বিকালে নগর ভবনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে সিটি মেয়র ও কাউন্সিলরদের বিদায় সংবর্ধনা এবং নবনিযুক্ত প্রশাসককে বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপম বড়ুয়ার সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদায়ী সিটি মেয়র মনিরুল হক সাক্কু, সিটি কর্পোরেশনের সচিব মো. হেলাল উদ্দিন, মেয়র পত্নী আফরোজা জেসমিন, মেয়র তনয়া সানজিদা হক নিসাসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ।
অনুষ্ঠানে সিটি মেয়র বলেন, দায়িত্ব গ্রহণের পর পরিকল্পনা গ্রহণ করে সকলকে নিয়ে কাজ করার চেষ্টা করেছি। এসব কাজে ত্রুটি থাকতে পারে। আমরা উন্নয়নের যে গতি সৃষ্টি করেছি এটা চলমান থাকলে ২০২০ সালের মধ্যে কুমিল্লা সিটি কর্পোরেশন উন্নত সিটিতে রূপান্তর হবে।
নবনিযুক্ত সিটি প্রশাসক ও কুমিল্লা জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম বলেন, নির্বাচিত মেয়র এবং প্রজাতন্ত্রের কর্মচারি হিসেবে কাজের মধ্যে পার্থক্য থাকবেই। তবে যে সকল প্রকল্প চলমান ছিল সেগুলো চলবে। বিশেষ করে পরিস্কার পরিচ্ছন্নতার বিষয়ে গাফিলতি কোনভাবেই সহ্য করা হবে না।

বিডি প্রতিদিন/৮ ফেব্রুয়ারি ২০১৭/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow