Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:৫৬ অনলাইন ভার্সন
আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:৫৯
বরিশাল আইনজীবী সমিতিতে সাজু সভাপতি, বাচ্চু সম্পাদক নির্বাচিত
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
বরিশাল আইনজীবী সমিতিতে
সাজু সভাপতি, বাচ্চু সম্পাদক নির্বাচিত
সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজু ও মোখলেছুর রহমান বাচ্চু (ডানে)

বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনের সভাপতিসহ ১২টি পদে আওয়ামী লীগ ও সমমনা দল সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা জয়ী হয়েছেন। আর সম্পাদকসহ চারটি পদে বিজয়ী হয়েছেন বিএনপি ও সমমনা দল সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থীরা।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণের পর রাতভর গননা শেষে শুক্রবার দুপুরে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার আইনজীবী লুৎফুর রহমান মোল্লা।  

ঘোষিত ফলে ৩৯৮ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী আবুল কালাম আজাদ পেয়েছেন ৩৪৪ ভোট।

অপরদিকে, ৩৯৩ ভোট পেয়ে সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী মোখলেছুর রহমান বাচ্চু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদের মামুন-অর রশিদ পেয়েছেন ৩৫৩ ভোট।

সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন এমদাদুল হক খোকন ও মো. আলাউদ্দীন হাওলাদার (আওয়ামী লীগ), যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আনোয়ার হোসেন মিজান (আওয়ামী লীগ) ও মোক্তার হোসেন (বিএনপি)। অর্থ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন হালিমা বেগম হেপী (আওয়ামী লীগ)।

নির্বাহী সদস্য পদে নির্বাচিতরা হলেন : মিজানুর রহমান খান (আওয়ামী লীগ), বাসুদেব দাস (আওয়ামী লীগ), এসএম আতিকুল ইসলাম (আওয়ামী লীগ) ও সাইদুর রহমান (বিএনপি)।

নির্বাচন উপ-পরিষদে বিজয়ীরা হলেন : গোলাম কবীর খান (আওয়ামী লীগ), খান মঞ্জুরুল আলম (আওয়ামী লীগ), মো. জামাল হোসেন (আওয়ামী লীগ), এমএ জলিল (আওয়ামী লীগ) এবং মো. মহসিন (বিএনপি)।  

জেলা আইনজীবী সমিতির ১৬ সদস্যের কার্যকরী কমিটির নির্বাচনে দুটি প্যানেলে প্রতিদ্বন্ধিতা করেন ৩২ জন প্রার্থী। আইনজীবী সমিতির সদস্য সংখ্যা প্রায় ৯০০ হলেও মোট ভোটার ৮৪০জন। ভোট প্রয়োগ করেছেন ৭৬৭ জন।  

বিডি প্রতিদিন/১০ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow