Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:১০ অনলাইন ভার্সন
আপডেট :
'শিশুরা শিক্ষিত হলে দেশ আরও বেশি এগিয়ে যাবে'
নিজস্ব প্রতিবেদক
'শিশুরা শিক্ষিত হলে দেশ আরও বেশি এগিয়ে যাবে'
মেহের আফরোজ চুমকি (ফাইল ছবি)

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, "কোন শিশু যাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয় সে দিকেও আমাদের লক্ষ্য রাখতে হবে। কারণ আজকের শিশু, আগামীর ভবিষ্যৎ কর্ণধার।

তারা শিক্ষিত হলে দেশ আরও বেশি এগিয়ে যাবে। " তিনি শনিবার দুপুরে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্ত্বরে অবস্থিত ইউএনও’র তত্ত্বাবধানে পরিচালিত শিশুমেলা আইডিয়াল স্কুলের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপজেলা পরিষদ প্রাঙ্গণে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।  

তিনি আরও বলেন, "জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের খুব ভালোবাসতেন। পিতার মত তার কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও শিশুদের ভালোবাসেন। আর এজন্যই তিনি শিশুদের বিষয়ে সব সময় গুরুত্ব দেন। " 

প্রতিমন্ত্রী উপস্থিত শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের উদ্দেশ্য করে বলেন, "লেখা-পড়ার পাশাপাশি সন্তানদের ক্রীড়া চর্চার সুযোগ করে দিতে হবে। আর এই ক্রীড়া চর্চা অব্যাহত থাকলে তারা মাদকের ভয়াল গ্রাস থেকে মুক্তি পাবে। " 

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মু. মুশফিকুর রহমানের সভাপতিত্বে ও শিশুমেলা আইডিয়াল স্কুলের অধ্যক্ষ সামিয়া শারমীন হকের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রণতি বিশ্বাস, কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলম চাঁদ। এ সময় অন্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সমস্য মাজেদুল ইসলাম সেলিম, পৌর আওয়ামী লীগের সভাপতি আহমেদুল কবির, উপজেলার বিভিন্ন দপ্তর প্রধানসহ ওই স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।  

এর আগে প্রতিমন্ত্রী জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতীক সাদা পায়রা এবং রঙ্গীন বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। পরে তিনি প্রতিযোগীতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

 


বিডি-প্রতিদিন/ ১১ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৭

আপনার মন্তব্য

up-arrow